কলকাতায় চালু ‘Drive by Vaccination’, কত টাকায় কিনতে হচ্ছে টিকা?

কলকাতায় চালু হল ‘Drive by Vaccination’। অর্থাৎ টিকা নেওয়া জন্য যেতে হচ্ছে না কোনও হাসপাতালে বা কোনও টিকাকরণ কেন্দ্রে। গাড়ি নিয়ে এলে দেওয়া হবে করোনা প্রতিষেধক। এরপর যিনি টিকা নিয়েছেন তাঁকে গাড়িতেই খানিকক্ষণ বিশ্রাম নিতে হবে। তারপর তিনি চলে যেতে পারবেন। এই নয়া উদ্যোগ নিয়েছে আমরি এবং কলকাতা পুলিশ।

আমরি এবং কলকাতা পুলিশের উদ্যোগেই এবার শুরু হল ‘Drive by Vaccination’। এই টিকা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র ও আমরি হাসপাতালের সিইও রূপক বড়ুয়া। ময়দানে ইস্টবেঙ্গল ক্লাবের সামনে আজ, বুধবার থেকে শুরু হল ভ্যাকসিন অন রোড। এখানে হাসপাতালে যে দাম দিয়ে ভ্যাকসিন নিতে হতো এখানেও ঠিক সেই দাম দিয়েই টিকা কিনতে হবে। অর্থাৎ কোভিশিল্ডের ক্ষেত্রে ৭৮০ টাকা কোভ্যাক্সিনের ক্ষেত্রে ১,৪১০ টাকা এবং স্পুটনিকের ক্ষেত্রে ১,১৪৫ টাকা। যদিও কলকাতায় এখনও স্পুটনিক ভি এসে পৌঁছয়নি।

আরও পড়ুন-বিচিত্র মামলা, CBI কি ‘Alice in Wonderland’ তকমা লাগাতে চায় গায়ে? প্রশ্ন সিংভির

আমরি এবং কলকাতা পুলিশের যৌথ উদ্যোগে টিকাকরণ কেন্দ্রগুলিতে ভিড় কমানো জন্যই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়েছে। পুলিশ কমিশনার সৌমেন মিত্র জানিয়েছেন, “আজ থেকে এই কর্মসূচি চালু হয়েছে। আজকে এখানে হচ্ছে। আশা করছি প্রায় ৪০০ মানুষ ভ্যাকসিন পাবেন। আগামিকাল আরও দুটো যায়গায় এই কর্মসূচি পালন হবে। সব মিলিয়ে মোট তিনটে জায়গায় চলবে এই টিকাকরণ। এর কর্মসূচির থেকে যদি ভালো সাড়া মেলে তাহলে হয়ত আমরা অন্য জায়গাতেও করতে পারব”। এই কর্মসূচি শুধু ময়দানেই চলবে না এরপর কলকাতার বিভিন্ন জায়গায় এভাবেই চলবে টিকাদান।

Advt

Previous articleপাশে আছেন অভিষেক: বজ্রাঘাতে মৃতদের পরিবারকে সমবেদনা, আশ্বাস 
Next articleএকত্রে ১০ সন্তানের জন্ম দিয়ে বিশ্বরেকর্ড গড়লেন দক্ষিণ আফ্রিকার মহিলা