পাশে থাকার বার্তা নিয়ে বহরমপুর থেকে রঘুনাথগঞ্জ: স্বজনহারা পরিবারকে সাহায্যের আশ্বাস অভিষেকের

দুর্গত-অসহায়-বিপন্ন মানুষের পাশে থাকার বার্তা নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তে ছুটে বেড়াচ্ছেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গত দু’দিনে বজ্রাঘাতে রাজ্যে কমপক্ষে 32 জনের মৃত্যু হয়েছে। স্বজনহারা পরিবারগুলির পাশে দাঁড়াতে বুধবার মুর্শিদাবাদ (Murshidabad) যান অভিষেক। বহরমপুরে বজ্রাঘাতে মৃত প্রহ্লাদ মুরারি ও অভিজিৎ বিশ্বাসের বাড়ি। সেখানে তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। সেখান থেকে অভিষেক যান রঘুনাথগঞ্জ। সেখানে বজ্রপাতে মৃত্যু হয়েছে 6 জনের। তৃণমূলের পক্ষ থেকে একটি জায়গায় মৃতদের পরিবারের সদস্যদের একত্রিত করা হয়েছিল। সেখানে গিয়ে দেখা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রত্যেক পরিবারের সদস্যদের সঙ্গে আলাদা আলাদা ভাবে বেশ খানিকক্ষণ কথা বলেন তিনি। স্বজনহারা পরিবারের অনেকেই জানান, বজ্রপাতে মৃত্যু হয়েছে পরিবারের একমাত্র রোজগেরে সদস্যের। সেক্ষেত্রে অভিষেকের কাছে পরিবারের একজনের চাকরির আবেদন জানান তাঁরা। বিষয়টি মুখ্যমন্ত্রীকে জানাবেন বলে আশ্বাস দিয়েছেন অভিষেক।

এদিন সকালে বেহালা ফ্লাইং ক্লাব থেকে কপ্টারে চড়ে যান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রথমে বহরমপুর সেখান থেকে রঘুনাথগঞ্জ। বহরমপুরে মৃতদের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানান অভিষেক। পরে সংবাদমাধ্যমকে তিনি জানান, রাজ্য সরকার এই স্বজনহারা মানুষগুলির পাশে আছে। মৃতদের পরিবারের তরফ থেকে একজনকে চাকরি দেওয়ার আবেদন জানানো হয়েছে। সেই বার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের (Mamata Banerjee)কাছে পৌঁছে দেবেন বলে আশ্বাস দেন তিনি।

আরও পড়ুন-নারদ-মামলায় মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীর হলফনামা গ্রহণ করলো না বৃহত্তর বেঞ্চ

শোকোস্তব্ধ পরিবারের স্বজনদের সঙ্গে কথা বলে সমবেদনা জানান তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

এর আগেও ইয়াস বিধ্বস্ত অঞ্চলে গিয়ে দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন অভিষেক। বৃদ্ধার মুখে নিজে পরিয়ে দিয়েছেন মাস্ক, তুলে দিয়েছেন ত্রাণ সামগ্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেমন বাংলার ঘরের মেয়ে, ‘দিদি’। তেমনই বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়ে ক্রমশ ঘরের ছেলে হয়ে উঠছেন অভিষেক। তাঁর আন্তরিকতায় মুগ্ধ স্থানীয় বাসিন্দারা। জেলা নেতৃত্বের কথায়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরে একমাত্র অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই নেতা যিনি এভাবে মানুষের দুঃখে পাশে গিয়ে দাঁড়াচ্ছেন।

Advt

Previous articleভারতীয় ব্যবসায়ীদের শর্ত মানল বাংলাদেশ, ফের সচল হিলি স্থলবন্দর
Next article‘কৃষক আন্দোলনকে পূর্ণ সমর্থন’, অবিজেপি মুখ্যমন্ত্রীদের একজোট হওয়ার ডাক মমতার