একা-একা জোটের সিদ্ধান্ত নিয়েছে সিপিএম, চিঠিতে জবাব না পেয়ে ফ্রন্টে বিদ্রোহী ফব

আবার বামফ্রন্টে বিদ্রোহের সুর। শরিক ফরওয়ার্ড ব্লকের সাফ কথা, জোট থেকে আসন সমঝোতা কোনও বিষয়েই বামফ্রন্টের বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হয়নি একুশের বিধানসভা ভোটে। সব সিদ্ধান্তই চাপিয়ে দিয়েছে বড় শরিক সিপিএম। এ নিয়ে চিঠি লিখে জবাব চাইলেও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু দায়সারা উত্তর দিয়েছেন। ফলে পরবর্তী বৈঠকের আগে যথার্থ জবাব না পেলে তাঁরা বামফ্রন্ট বৈঠক বয়কট করবেন। প্রয়োজনে আরও বড় পদক্ষেপ।

বিগত বামফ্রন্ট বৈঠকে ফরওয়ার্ড ব্লকের তরফে নরেন দে বলেন, এবারের ভোটে কংগ্রেস বা আইএসএফের সঙ্গে জোট নিয়ে শরিকদের সঙ্গে বৈঠকই হয়নি ফ্রন্টে। এভাবে এর আগে সিদ্ধান্ত হয়নি। একক সিদ্ধান্ত নিয়েছে সিপিএম। চাপিয়ে দিয়েছে শরিকদের উপর। কেন এভাবে সিদ্ধান্ত? জানতে চেয়ে এ নিয়ে চিঠি দেওয়া হয়েছে বলে বৈঠকে জানানো হয়। প্রত্যুত্তরে বিমান বৈঠকের মাঝে বলেন, চিঠি দিয়েছ? কই জানি না তো! অপমানিত ও অপ্রস্তুত ফব নেতৃত্ব ফের চিঠি দেন। কিন্তু সে চিঠির যে জবাব দেন বামফ্রন্ট চেয়ারম্যান, তাতে অসন্তোষ আরও বাড়ে।

এরপরেই ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব বিষয়টি নিয়ে কড়া মনোভাব নেয়। কাল, শুক্রবার ফব সম্পাদকীয় বৈঠকে বসছে। শনিবার এ নিয়ে সিদ্ধান্ত জানাবে। দলের অন্দরের খবর, জবাব না দিলে এবার বামফ্রন্ট বৈঠকে যাবে না ফরওয়ার্ড ব্লক। প্রয়োজনে উপেক্ষার জবাব ফ্রন্ট থেকে বেরিয়ে গিয়ে দিতে পারে বলেও হুমকির সুর শরিক দলের অন্দরে।

আরও পড়ুন- করোনা বিধি মেনে এবার ভক্তদের অনুপস্থিতিতেই রথে চড়বেন জগন্নাথ দেব

 

Previous articleকরোনা বিধি মেনে এবার ভক্তদের অনুপস্থিতিতেই রথে চড়বেন জগন্নাথ দেব
Next articleনুসরত নিয়ে মালব্য খোঁচা দিতেই কুণালের তোপ, ইঙ্গিত প্রধানমন্ত্রীর দিকে