রাজ্যে সিন্ডিকেটরাজ বরদাস্ত নয়, হুঁশিয়ারি ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

বিশেষ প্রতিনিধি, আগরতলা:

রাজ্যের মধ্যে কোনওমতেই সিন্ডিকেটরাজ বরদাস্ত করা হবে না বলে কড়া হুঁশিয়ারি দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।
তিনি জানান, রাজ্যে সিন্ডিকেটরাজ কোনও মতেই সহ্য করা হবে না। এখনকার রাজ্য সরকার ত্রিপুরার মানুষের উন্নতি এবং ভালোর জন্য স্বচ্ছতার সঙ্গে কাজ করছে এবং এই ভাবেই কাজ করতে বদ্ধপরিকর। যদি কেউ দুর্নীতি করে, তোলাবাজি বা সিন্ডিকেটরাজ করে তাহলে উপযুক্ত পদক্ষেপ নেওয়া হবে।’
জিরানিয়া মহকুমার মাধববাড়ি আন্তঃরাজ্য ট্রাক টারমিনাস এবং জিরানিয়া রেল ইয়ার্ড পরিদর্শন করার পরে এই কথা বলেন বিপ্লব দেব।
এরই পাশাপাশি তিনি জানিয়েছেন, এই দুটি জায়গার পরিচালনা নিয়ে তাঁদের কাছে অনেক অভিযোগ এসেছে। বিভিন্ন সংস্থা এবং পরিবহনের সঙ্গে যুক্ত সকলকে নিয়ে বসে আলোচনা করে ঠিক করা হবে কী করে এই আন্তঃরাজ্য ট্রাক টারমিনাস এবং পরিবহন সংক্রান্ত কাজ স্বচ্ছতার সঙ্গে করা যায়। এই নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য রাজ্যের পরিবহনমন্ত্রী এবং বিভাগীয় আধিকারিদের নির্দেশ দেওয়া হয়েছে।
জানা গিয়েছে, সেখানে যে বৈঠক হয় তাতে পরিবহন মন্ত্রী এবং আধিকারিকরা মুখ্যমন্ত্রীকে জানান সেখানে কি কি সমস্যা আছে এবং আন্তঃরাজ্য পরিবহন নিয়ে কি করা উচিত তা নিয়েও বেশ কিছু মতামত দেওয়া হয় । এখন ট্রাক চালক এবং এই পরিবহন ব্যবস্থার সঙ্গে জড়িতরা নানা রকম সমস্যার মধ্যে পড়ছেন বলেও সেখানে বলা হয়েছে।

ওই বৈঠকের পরে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বলেন, ‘এখন করোনার সময় এই পরিস্থিতিতে পরিবহণের সঙ্গে যুক্ত কর্মী এবং সকলেই নানা রকম সমস্যার মুখোমুখি হচ্ছেন এবং কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হচ্ছে তাদেরকেও । এটা কোনও মতেই কাম্য ছিল না। এমনকি ট্রাক মালিকরা তাঁদের ব্যাঙ্কে ঋণের কিস্তির টাকা দিতে গিয়েও সমস্যার মধ্যে পড়ছেন। পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত রাজ্যের সবাই যাতে আয় করতে পারে সেটা আমরা চাইছি।

Previous articleব্রাজিলেই বসতে চলেছে কোপা আমেরিকার আসর, জানিয়ে দিল সে দেশের শীর্ষ আদালত
Next articleবিতর্কের মধ্যেই প্রকাশ্যে এল নুসরতের বেবি বাম্পের ছবি