পোস্তা উড়ালপুল ভাঙার কারণে স্ট্র্যান্ড রোডে যান চলাচল নিয়ন্ত্রিত হবে

বড় বাজারের বিবেকানন্দ ( Vivekananda road flyover) রোড ফ্লাইওভার ভাঙার কাজ শুরু হতে চলেছে। তাই সংলগ্ন বেশ কয়েকটি রাজপথে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা পুরসভা (Calcutta corporation)এবং লালবাজার ট্রাফিক কন্ট্রোল(lalbazar traffic control) থেকে এই খবর জানানো হয়েছে। জানানো হয়েছে ফ্লাইওভার ভাঙার কারণে আগামী প্রায় দুমাস স্ট্র্যান্ড রোডের (Strand Road) একটি একটি অংশে যান চলাচল বন্ধ রাখা হতে পারে। লালবাজার জানিয়েছে, আগামী ১৪ জুন রাত এগারোটা থেকে ১৫ আগস্ট ভোর পাঁচটা পর্যন্ত ওই অঞ্চলে যান নিয়ন্ত্রণ করা হবে। স্বাভাবিকভাবেই মহানগরী অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাস্তা বন্ধ থাকায় সমস্যায় পড়তে হতে পারে পারে যাত্রীদের । যদিও যাতায়াতের সুবিধার জন্য বিকল্প রাস্তারও ব্যবস্থা করা হয়েছে।

জুন থেকে আগস্ট, এই দুই মাস মূলত স্ট্র্যান্ড রোডের মীরবাহাদুর ঘাট রোড থেকে কে কে টেগোর স্ট্রিট পর্যন্ত ঘুরিয়ে দেওয়া হবে যানবাহন। স্ট্র্যান্ড রোড থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ পর্যন্ত মহাত্মা গান্ধী রোডে দু’দিক দিয়েই সবরকমের গাড়ি যাতায়াত করবে। স্ট্র্যান্ড রোড থেকে উত্তরদিকগামী লরি ও মালবাহী গাড়ি বিদ্যাসাগর ট্রাফিক গার্ড এলাকা থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ও রবীন্দ্র সরণির দিকে ঘুরিয়ে দেওয়া হবে। মহাত্মা গান্ধী রোড ধরে কোনও ট্রাম চলাচল করবে না।

সেই সঙ্গে গোটা পোস্তা এলাকায় যান চলাচলের গতি নিয়ন্ত্রণ করা হবে। ধীরগতির যান ও মালবাহী গাড়ি চলাচলের জন্য নবাব লেন ও স্ট্র্যান্ড রোডের সংযোগস্থল খুলে দেওয়া হবে। পোস্তাগামী ছোট গাড়ি যাতায়াত করতে পারবে মীরবাহাদুর ঘাট স্ট্রিট ও মহর্ষি দেবেন্দ্র রোড ধরে। মহর্ষি দেবেন্দ্র রোড থেকে স্ট্রান্ড রোড পর্যন্ত কে কে টোগোর স্ট্রিটের অংশ ওয়ান ওয়ে করা হবে। ওই অংশে শুধু পূর্ব থেকে পশ্চিমে যান চলাচল করতে পারবে। নলিনী শেঠ রোড ধরে শুধু দক্ষিণমুখী গাড়ি চলাচল করবে। জগন্নাথ ঘাট রোড ও ক্রস রোড পাঁচের মধ্যে স্ট্রান্ড ব্যাঙ্ক রোড দিয়ে দু’দিকেই যন চলাচল করতে পারবে। স্ট্রান্ড রোড উত্তর দিয়ে যে বাসগুলি চলাচল করে, সেগুলি মহাত্মা গান্ধী রোড ও রবীন্দ্র সরণি ধরে যাতায়াত করবে।

পোস্তা উড়ালপুল ভাঙার কারণে সংলগ্ন প্রতিটি রাস্তাতেই যান চলাচল ব্যাহত হবে। নিত্যযাত্রী, অফিস যাত্রী স্কুলপড়ুয়াদের কথা ভেবে সংলগ্ন ছোট রাস্তা এবং বাইলেনগুলি খুলে দেওয়া হবে বলে লালবাজার ট্রাফিক কন্ট্রোল জানিয়েছে।

Previous articleস্ত্রী -নির্যাতনের দায়ে জেল হয়েছিল অভিনেতা যশের!
Next articleচিনের সিয়ানে গ্যাস লাইনে বিস্ফোরণ, মৃত ১২, আহত শতাধিক