খুন নাকি আত্মহত্যা! সুশান্ত সিং রাজপুতের মৃত্যুবার্ষিকীতেও অধরা রয়ে গেল তাঁর মৃত্যুরহস্য

খুন নাকি আত্মহত্যা! কোর্টের সওয়াল-জবাব অনেক হয়েছে। কিন্তু তাতেও স্পষ্ট হয়নি সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য। সুশান্ত সিং রাজপুতের ম্ররত্যুবার্ষিকীতেও তাঁর অনুরাগীরা মনে করে অভিনেতার মৃত্যু নিছক আত্মহত্যা নয়।
২০২০ সালের ১৪ জুন, মুম্বইয়ের বাড়ি থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতকে। তাঁর মৃত্যু শুধু বলিউড ইন্ডাস্ট্রিকেই নয়, সারা দেশকে রীতিমত নাড়িয়ে দিয়েছিল। সুশান্তের মৃত্যুরহস্য খুঁজতে গিয়ে বলিউডের নেপোটিজম থেকে শুরু করে মানসিক চাপ, মাদকাশক্তির বিষয়গুলি একে একে উঠে আসে। ফাঁস হয় সুশান্তের প্রেমিকার নামও। কিন্তু তবুও কিনারা করা যায়নি সুশান্তের মৃত্যুর নেপথ্যের কারণ।
ছেলের অস্বাভাবিক মৃত্যু মেনে নিতে পারেনি সুশান্তর বাবা। তাই সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন তিনি। রিয়ার বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা এবং টাকা হাতানোর অভিযোগ আনেন বলিস্টারের বাবা। এরপর বিষয়টি আদালতে যেতেই শুরু হয় ইন্ডাস্ট্রির নেপোটিজম নিয়ে কাটাছেঁড়া। একের পর এক পরিচালক থেকে শুরু করে অভিনেতা-অভিনেত্রী নাম এই তদন্তের সঙ্গে জড়িয়ে যায়। এদিকে সুশান্তের মৃত্যুর জন্য ইন্ডাস্ট্রির নেপোটিজমকেই দায়ী করে নেটমাধ্যমে বিস্ফোরক পোস্ট করেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। যদিও ময়নাতদন্তের পর জানা যায় শ্বাসরোধ করেই মৃত্যু হয়েছে এই বলিস্টারের। তবুও #জাস্টিসফরসুশান্ত লিখে তাঁর অনুগামীরা নেটমাধ্যমে অভিনেতার সুবিচার চাইতে শুরু করেন। সঙ্গে সিবিআই তদন্তের দাবিও জানান সকলে।সেইমতো গত বছর অগস্ট মাসে সুশান্তের মৃত্যুরহস্যের তদন্তভার যায় সিবিআইয়ের হাতে। এসময়ই তদন্তে আরও একটি বিষয় যোগ হয়। নারকোটিকস কন্ট্রোল ব্যুরো(NCB) সুশান্তের মৃত্যুর সঙ্গে মাদকযোগের বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে। এতেই রিয়ার ভাই এবং সুশান্তের বাড়ির ম্যানেজারকে গ্রেফতার করা হয়। এমনকি মাদকযোগে উঠে আসে একাধিক বলি তারকার নামও। কিন্তু ফের সুশান্ত সিং রাজপুতের ময়নাতদন্তের রিপোর্ট দেখে জানিয়ে দেয় তাঁকে খুন করা হয়নি। এটি আত্মহত্যাই ছিল। তারপর কেটে গিয়েছে অনেকগুলি দিন। তবুও সুশান্তের অনুরাগীদের মনে এখনও তিনি একইভাবে জীবন্ত। তাঁর অনুরাগীরা আজও তাঁর মৃত্যুকে নিছক আত্মহত্যা বলতে নারাজ।

 

Previous article‘দুঃখিত’ বিকাশ, সাঁইবাড়ি-পোস্ট নিয়ে আলিমুদ্দিনের বক্তব্য জানতে চায় কংগ্রেস
Next articleপার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে যাচ্ছেন রাজ্যপাল