দিনের শেষে সুবিধাজনক জায়গায় নিউজিল্যান্ড, ১১৬ রানে পিছিয়ে উইলিয়ামসনরা

বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালে( world test championship final) প্রথম ইনিংসে বিরাট কোহলিদের ( virat kohli) রানের জবাবে তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের রান ২ উইকেটে ১০১। প্রথম ইনিংসে টিম ইন্ডিয়ার তুলনায় কেন উইলিয়ামসনরা পিছিয়ে ১১৬ রানে। প্রথম ইনিংসে ভারতের রান সংখ‍্যা ২১৭।

তৃতীয় দিনে ৩ উইকেটে ১৪৬ রান থেকে খেলা শুরু করে ভারত। কিন্তু দিনের শুরুতেই আবহাওয়ার সুযোগ নিয়ে টিম ইন্ডিয়াকে চাপে ফেলে দেন কিউয়ি বোলাররা। কয়েক ওভারের মধ‍্যেই আউট হন বিরাট কোহলি। ৪৪ রান করেন তিনি। কোহলিকে আউট করার কয়েক ওভার পরেই ঋষভ পন্থকেও ফেরান জেমিসন। মাত্র ৪ রান করেন তিনি। এই সময় দলকে কিছুটা ভরসা দিতে থাকেন অজিঙ্কে রাহানে। কিন্তু ৪৯ রানে আউট হয়ে বসেন তিনি। এরপর দাড়াতে পাড়েনি ভারতের ব‍্যাটিং লাইন। ২২ রান করেন অশ্বিন। ইশান্ত করেন ৪। বুমরাহ করেন শূন‍্য। মহম্মদ শামি করেন ৪। নিউজিল্যান্ডের হয়ে ৫ উইকেট নেন জেমিসন। দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং ওয়নর। একটি উইকেট নেন সৌদি।

জবাবে ব‍্যাট করতে ভালই শুরু করে কিউয়িরা। দুই ওপেনার টম লাথাম এবং ডেভন কনওয়ের ব‍্যাট নিউজিল্যান্ডকে রানের অনেক কাছে পৌঁছে দেন। ৩০ রান করেন লাথাম। কনওয়ে করেন ৫৪ রান। শেষপর্যন্ত দিনের শেষে নিউজিল্যান্ডের রান দুই উইকেট হারিয়ে ১০১। কিউয়িরা এখনও পিছিয়ে ১১৬ রানে। ক্রিজে রয়েছেন  উইলিয়ামসন এবং রস টেলর । ভারতের হয়ে একটি করে উইকেট নেন ইশান্ত শর্মা এবং রবীচন্দ্রন অশ্বিন।

পরিস্থিতি যা চতুর্থ দিনের শুরুতে ভারতীয় বোলারদের উপরই যাবতীয় দায়িত্ব। তাদের পারফরম‍্যান্সের ওপরই নির্ভর করছে ভারতের ভাগ‍্য।

আরও পড়ুন:টোকিও অলিম্পিক্সে ভারতীয় ক্রীড়াবিদদের পাশে বিসিসিআই

 

Previous articleভোট পরবর্তী হিংসা মামলার নির্দেশ প্রত্যাহারের আর্জি নিয়ে হাইকোর্টে রাজ্য
Next articleব্রেকফাস্ট নিউজ