দর্শনার্থীদের জন্য খুলে গেল মায়াপুরের ইসকন মন্দির

দর্শনার্থীদের জন্য খুলে গেল মায়াপুরের ইসকন মন্দির
ইসকন মন্দির

করোনার প্রকোপ রাজ্যে যখন বাড়বাড়ন্ত ঠিক তখন থেকেই দর্শনার্থীদের জন্য বন্ধ হয়ে গিয়েছিল মায়াপুরের ইসকন মন্দিরের দরজা। দীর্ঘদিন লকডাউন চলার পর রাজ্যে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হওয়ার জন্য সর্বসাধারণের জন্য সোমবার থেকে খুলে দেওয়া হলো ইসকন মন্দিরের দরজা।

সোমবার থেকে মন্দিরের দরজা সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হলেও ইসকন মন্দির কর্তৃপক্ষের তরফ থেকে একাধিক বিধি-নিষেধ জারি করা হল। জানানো হয়েছে, মন্দিরে প্রবেশ করতে পারবেন একসঙ্গে ৫০ জন দর্শনার্থী। তার অধিক কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না এমনটাই জানালেন ইসকন মন্দির কর্তৃপক্ষ। তবে মাস্ক এবং স্যানিটাইজার অবশ্যই ব্যবহার করতে হবে, সামাজিক দূরত্ব বজায় রেখেই মন্দিরে প্রবেশ করতে পারবেন।

আরও পড়ুন-কথা রাখলেন মমতা: পুজোর আগেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ

মন্দিরে প্রবেশের ব্যবস্থায় খুশি ভক্ত থেকে শুরু করে স্থানীয় ব্যবসায়ীরাও। দীর্ঘ লকডাউনে কর্মহীন হয়ে পড়েছিলেন ইসকন মন্দির চত্বরের ব্যবসায়ীরা। একাধিক মানুষের রুটিরুজি জড়িয়ে রয়েছে এই ইসকন মন্দিরকে কেন্দ্র করে। যদিও এখনও পর্যন্ত পরিবহন ব্যবস্থা স্বাভাবিক না হওয়ায় খুব বেশি বেচা-কেনা আশা করছেন না তারা। মন্দির কর্তৃপক্ষ জানান, ধীরে ধীরে সব কিছুই স্বাভাবিক হয়ে গেলে আবার আগের মতোই স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে আসবে মায়াপুরের ইসকন মন্দিরের প্রাঙ্গণ।

 

Previous articleমেয়েরা ছোট পোশাক পরলেই পুরুষের উপর প্রভাব পড়ে! ধর্ষণ নিয়ে বিতর্কিত মন্তব্য ইমরানের
Next articleআগামী ৬-৮ সপ্তাহের মধ্যে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ : এইমস