লাগাতার বৃষ্টির জেরে নদীগর্ভে লক্ষাধিক টাকার তিল, মাথায় হাত ব্যবসায়ীর

রাজ্যের বিভিন্ন জেলায় লাগাতার বৃষ্টি চলছে। জলমগ্ন একাধিক এলাকা। ফুলে ফেঁপে উঠেছে নদ-নদীগুলি। লাগাতার বৃষ্টিপাত ও নদীর অতিরিক্ত জলোচ্ছ্বাসের কারণে ভেঙে পড়ল একটি তিল মজুদ রাখা গোডাউন ঘর। লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি আশঙ্কা নদিয়ার শান্তিপুরে। মাথায় হাত ব্যবসায়ীর।

গোটা রাজ্যের পাশাপাশি নদীয়া জেলাতেও বিগত কয়েক দিন ধরে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের ঘটনা ঘটে চলেছে। লাগাতার হতে থাকা এই বৃষ্টিপাতের ফলে কার্যত ফুলে-ফেঁপে উঠেছে শান্তিপুর শহরের এক প্রান্ত দিয়ে বাহমান ভাগীরথী নদীর জল। যার ফলে বসতবাড়ি ও নদীপার ভাঙার আশঙ্কায় ইতিমধ্যেই আতঙ্কের মধ্যে দিন যাপন করছেন নদী পার্শ্ববর্তী এলাকায় বসবাসকারী সাধারণ মানুষ জন। এর মধ্যে সোমবার রাতে হঠাৎ বৃষ্টিপাত শুরু হয় শান্তিপুর সহ বিভিন্ন এলাকায়। ফলে বৃদ্ধি পায় ভাগিরতি নদীর জলোচ্ছ্বাস। আর সেই জলোচ্ছ্বাসের কারণে এই দিন গভীর রাতে শান্তিপুর থানার বাঁগাচরার হিজুলি মোর এলাকায় সম্পূর্ণ ভেঙে নদীগর্ভে তলিয়ে যায় তিল মজুদ রাখা একটি গুদামঘর ঘর। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে এসে পৌঁছন ওই গুদামঘরে সঞ্চিত করে রাখা তিল ব্যবসায়ী।

আরও পড়ুন-ত্রিপুরার ১৫ হাজার বিজেপি সমর্থক যোগ দিতে তৈরি, দাবি তৃণমূল রাজ্য সভাপতির 

শুধুমাত্র দুই একটি বস্তা ব্যতীত সম্পূর্ণ পাকা ঘরটির পাশাপাশি গুদামঘরে সঞ্চিত থাকা আনুমানিক দশ থেকে বারো লক্ষ টাকা মূল্যের তিল নদীগর্ভে তলিয়ে গিয়েছে বলে জানান ওই ব্যবসায়ী। প্রকৃতির এই বিরূপ খেলায় কিভাবে এত বড় ক্ষতি মোকাবিলা করবেন, তা কোনোভাবেই বুঝে উঠতে পারছেন না ওই ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

 

Previous articleখোলা হল হানের আইফোন, মিলল বহু চাঞ্চল্যকর তথ্য
Next articleবিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ ফাইনালের ম‍্যাচ ড্র হলে কী করা উচিত আইসিসির? জানালেন গাভাসকর