পিএসি চেয়ারম্যান পদে মুকুলকে আমরা সমর্থন করব : মুখ্যমন্ত্রী

মুকুল রায়ই (mukul roy) যে পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান (chairman, pac) হচ্ছেন, তা কার্যত পরিষ্কার করে দিলেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী (cm wb) জানান, মুকুল রায় এখনও বিজেপির বিধায়ক। অসুবিধার কী আছে? আমরাও মুকুলকে সমর্থন করব। বিনয় তামাংরাও (binoy tamang) তো তাকে সমর্থন করবে বলে জানিয়েছে। সিদ্ধান্ত নেবেন স্পিকার। প্রয়োজনে ভোটাভুটি হোক। তাহলেও আমরা জিতব। মানুষের রায়ে কারা এগিয়ে রয়েছে তা আর একবার প্রমাণিত হয়ে যাবে।

কাল, শুক্রবার, নতুন সরকারের প্রথম বিধানসভা অধিবেশন শুরু হচ্ছে। সম্পূর্ণ কোভিডবিধি মেনে অধিবেশন হবে। চলবে ২ সপ্তাহ। শুরুতেই ৪০টি কমিটির চেয়ারম্যান নিয়োগ হবে। আর সে নিয়ে রাজনৈতিক জল্পনা তুঙ্গে।

পিএসি চেয়ারম্যান পদ নিয়ে লড়াই সবচেয়ে বেশি। মূলত মুকুল রায়ের মনোনয়ন নিয়ে ক্ষোভ বিজেপিতে (bjp)। বিজেপি পরিষদীয় দলের দুই বিধায়ক আপত্তি জানিয়ে স্পিকারকে চিঠি দিয়েছেন। তাদের দাবি, বিজেপি মুকুল রায়কে মনোনয়ন দেয়নি। তাহলে কোন কারণে মনোনয়ন? পালটা তৃণমূলের বক্তব্য, মুকুল রায় বিজেপিতে আছেন। মনোনয়ন জমা যে কেউ দিতে পারেন। সর্বসম্মত না হলে ভোটাভুটি হবে। যিনি জিতবেন তিনি চেয়ারম্যান হবেন। এতে অসুবিধা কোথায়? পিএসি চেয়ারম্যান পদের জন্য বিজেপি ৬ জন বিধায়কের নাম দিয়েছে, তৃণমূল ২০ জনের নাম দিয়েছে। রয়েছে মুকুল রায়ের নামও। বাস্তব পরিস্থিতি বলে দিচ্ছে মুকুল রায়ের জেতা এখন শুধু সময়ের অপেক্ষা।

আরও পড়ুন:জম্মু-কাশ্মীর : উপত্যকার সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী

 

Previous articleজম্মু-কাশ্মীর : উপত্যকার সব রাজনৈতিক দলের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী
Next articleকোভ্যাকসিন নিয়ে বিদেশ যেতে সমস্যা: প্রধানমন্ত্রীকে হস্তক্ষেপের আর্জি মুখ্যমন্ত্রীর