শুধু মিমি নয়, লাভলির চোখেও ধুলো দিয়েছিল ভুয়ো IAS দেবাঞ্জন

মিমির (Mimi Chakraborty) মতো লাভলির (Lovely Moitro) চোখেও ধুলো দিয়েছিল কসবা ভ্যাকসিন কাণ্ডে (Kasba Vason Case) ধৃত ভুয়ো IAS দেবাঞ্জন দেব। সম্প্রতি, সোনারপুর দক্ষিণের (Dinajpur Dakshin) তৃণমূল বিধায়ক (TMC MLA) তথা অভিনেত্রীর সঙ্গে যোগাযোগ করেছিলেন দেবাঞ্জন। এবং সকলের মতো লাভলিকেও মিথ্যা পরিচয় দিয়েছিল সে। এই মহামারি আবহে মানুষের জন্য কিছু কাজ করতে চান, তাই লাভলির সঙ্গে দেখা করে সোনারপুর অঞ্চলে গরিব মানুষের মধ্যে মাস্ক, স্যানিটাইজার বিলি করার কথা বলেছিল ভুয়ো IAS. সাদা-সরল মনে তা বিশ্বাস করে নেন লাভলি। এবং এমন জনকল্যাণমূলক কর্মসূচির অনুমতি দেন। কিন্তু দেবাঞ্জন দেবের কীর্তি সামনে আসতেই চমকে ওঠেন তিনি। গ্রেফতার হওয়ার পর লাভলি খবর দেখে চিনতে পারেন ভুয়ো IAS-কে।

এদিক কসবা ভ্যাকসিন কাণ্ডে সোনারপুর অঞ্চলের বেশকিছু মানুষ যোগ দিয়েছিলেন। তাঁরা সেখান থেকে ভ্যাকসিনও নিয়েছিলেন। তবে সেই ভ্যাকসিন শিবির সরকারি অনুষ্ঠান না হওয়াতে এবং তাঁর বিধানসভা এলাকার বাইরে হাওয়ায় সে খবর জানতেন না লাভলি। কিন্তু যখনই তিনি জানতে পারেন তাঁর এলাকার কিছু মানুষ ভ্যাকসিন নিতে গিয়ে প্রতারিত হয়েছেন, তখনই নড়েচড়ে বসেন সোনারপুর দক্ষিণের বিধায়ক। এবং তিনি সেই সকল মানুষের সঙ্গে দেখা করে সমস্তরকম ভাবে পাশে থাকার আশ্বাস দেন। তাঁর এলাকার প্রতারিতদের একটি তালিকা তৈরি করে তা পুরসভার কাছে জমা দেওয়ার কথাও জানান। যাতে এই মানুষগুলির দ্রুত স্বাস্থ্যের পরীক্ষা হয়, তার তদারকিও করেন। একইসঙ্গে স্থানীয় প্রশাসনের কাছেও দরবার করেন লাভলি মৈত্র।

প্রসঙ্গত, কলকাতা পুরসভার তরফ থেকে জানানো হয়েছে সেদিন কসবায় ভুয়ো IAS দেবাঞ্জন দেব যে ভ্যাকসিন শিবিরের আয়োজন করেছিল, সেই ভ্যাকসিনও ছিল ভুয়ো। সেগুলি কোনও কোভিড ভ্যাকসিন ছিল না। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, সেই ভ্যাকসিন ছিল BCG, হামের টিকা-সহ আরও কিছু রোগের। যা বিনা কারণে মানুষের শরীরে প্রয়োগ করলে ক্ষতি হতে পারে।

অন্যদিকে, বেসরকারি সংগঠনের কর্মসূচি হলেও সাংসদ অভিনেত্রী মিমি চক্রবর্তী আমন্ত্রণ পেয়ে বাড়ির কাছে হওয়ায় এই ভ্যাকসিন ক্যাম্পে গিয়েছিলেন। এবং ভ্যাকসিন গ্রহীতাদের উৎসাহদানে তিনি নিজেও ভ্যাকসিন নিয়েছিলেন। পরে সন্দেহ হওয়ায় প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন মিমি এবং তারই উদ্যোগে পর্দা ফাঁস হয় ভুয়ো IAS দেবাঞ্জন দেবের।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর আশঙ্কাই ঠিক, বিচারপতি কৌশিক চন্দ নিজেই স্বীকার করেছেন অতীতে বিজেপি- যোগের কথা

 

Previous article‘বিশ্ব টেস্ট চ‍্যাম্পিয়নশিপ চ‍্যাম্পিয়ন হয়েছে যোগ‍্য দল’, টুইটারে জানালেন শাস্ত্রী
Next articleফের একশো দিনের কাজে বাংলার সাফল্য: কর্মদিবস বেড়েছে দশ গুণ