শেষ ষোলোর প্রথম ম্যাচে ওয়েলসের মুখোমুখি ডেনমার্ক

ইউরো কাপে(euro cup) শনিবার শেষ ষোলোর ম্যাচে ওয়েলসের( Wales) মুখোমুখি হচ্ছে ডেনমার্ক( Denmark )। দুই দলই নাটকীয় ভাবে গ্রুপ পর্বের বাঁধা টপকে শেষ ষোলোর টিকিট পাকা করেছে।

গত ইউরো কাপে সেমিফাইনাল খেলেছিল ওয়েলস। চলতি ইউরো কাপে নিজেদের মেলে ধরতে চায় গ‍্যারেথ বেলের দল। এদিন সাংবাদিক সম্মেলনে এসে ওয়েলসের গোলরক্ষক ড্যানি ওয়ার্ড বলেন,”সব অঙ্ক পাল্টে শেষ পর্যন্ত নকআউটে উঠেছি। আমরা জানি কী করতে পারি। কার বিরুদ্ধে খেলব, তা মাথায় না রেখেই কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করতেই ঝাঁপিয়ে
পড়ব আমরা।”

এদিকে দেশের হয়ে ১৪ ম‍্যাচে গোল পাননি বেল। যা চিন্তায় রাখছে ওয়েলসের সমর্থকদের। তবে নিজে গোল পাচ্ছেন না বলে, এ নিয়ে ভাবতে রাজি নয় বেল। বরং দেশের জয় নিয়েই বেশি ফোকাসড তিনি। এদিন বেল বলেন,” ভুলত্রুটি শোধরানোর জন্য অনেক খেটেছি। এ বার মাঠে নেমে তা প্রয়োগ করার পালা। ডেনমার্ক ভাল দল। নিজেদের সেরাটা দিয়ে ম্যাচটা বার করতে হবে। আমাদের সবাই পিছিয়ে রাখে। ডেনমার্কই এগিয়ে। জবাবটা মাঠে দিতে চাই আমরা।”

এদিকে একই অবস্থা ডেনমার্কেও। অবশেষে শেষ ষোলোয় জায়গা পাঁকা করে তারা। বিপক্ষ দলে বেল থাকলেও, তা নিয়ে ভাবতে নারাজ ডেনমার্ক কোচ হিউলমান্ড। এদিন তিনি বলেন,” আমাদের পরিকল্পনাই যাতে বিপক্ষ, শিবিরে না ঢুকে পড়ে, তার জন্যই এই রুদ্ধদ্বার মহড়া। বিপক্ষ দলে ‍কে আছে , কে নেই তা নিয়ে ভাবছি না। প্রতি ম্যাচেই শেষ ২০ মিনিট বিপক্ষ রক্ষণে দাপিয়েছি। এ বারও সেটা করে জয় তুলে আনতে হবে।”

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleশহরে সেঞ্চুরির দোরগোড়ায় পেট্রোল
Next articleতিনধারিয়ায় তিন জায়গায় ধস, ফের টয় ট্রেন চালু হবে কবে?