তিনধারিয়ায় তিন জায়গায় ধস, ফের টয় ট্রেন চালু হবে কবে?

কার্শিয়াঙের তিনধারিয়ার কাছে তিনটি জায়গায় ধসের ফলে চাপা পড়ে গিয়েছে টয় ট্রেনের লাইন। যে ধরনের ক্ষতি হয়েছে তাতে শিলিগুড়ি-দার্জিলিং রুটের টয় ট্রেন পুজোর আগে ফের চালু করা যাবে কি না তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। রেল সূত্রের খবর, পূর্ত দফতর রাস্তা সারানোর কাজ সম্পূর্ণ করলে তার পরে রেল লাইন সারানোর কাজে গতি আনা যাবে। কারণ, ওই টয় ট্রেনের লাইন পূর্ত দফতরের অধীনে থাকা ৫৫ নম্বর জাতীয় সড়ক বরাবর গিয়েছে। শিলিগুড়ি থেকে দার্জিলিং যেতে ওই টয় ট্রেনের লাইন ৮২ জায়গায় রাস্তাকে আড়াআড়ি টপকে গিয়েছে।

উত্তর পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক শুভানন চন্দ জানান, যে ধরনের ক্ষতি হয়েছে তাতে পূর্ত দফতর রাস্তা সারানো হলে তার পরেই বলা যাবে কবে টয় ট্রেন ফের চালু হবে। সে জন্য পূর্ত দফতরের সঙ্গে সমন্বয় রাখছে রেল।

রেল সূত্রে জানানো হয়েছে, রংটং ও তিনধারিয়ার মাঝে সবচেয়ে বড় ধস নেমেছে। যাতে টয় ট্রেনের এক কিলোমিটারের বেশি লাইন ধসে চাপা পড়ে গিয়েছে। তিনধারিয়া রেলওয়ে ওয়ার্কশপের কাছেও ধসে টয় ট্রেনের লাইন নষ্ট হয়েছে। তিনধারিয়া ও গয়াবাড়ি স্টেশনের মাঝেও অনেকটা জায়গায় ধস নেমেছে। সেখানেও টয় ট্রেনের লাইন বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

আরও পড়ুন-করোনার ডেল্টা স্ট্রেনই বিশ্বে সবচেয়ে সংক্রামক, ফের সতর্ক করল WHO

এই ঘটনায় শিলিগুড়ি-দার্জিলিংয়ের পর্য়টন মহলে উদ্বেগ বেড়েছে। কয়েকজন ট্যুর অপারেটর জানান, কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে পুজোর আগে টয় ট্রেন চালু থাকলে পর্যটকদের উৎসাহ বাড়ত। কিন্তু, টয় ট্রেন ফের কবে চালু হবে তা নিয়ে অনিশ্চয়তা থাকায় পর্যটকদের অনেকেরই উৎসাহে ভাঁটা পড়ার আশঙ্কা করছেন ট্যুর অপারেটররা।

 

Previous articleশেষ ষোলোর প্রথম ম্যাচে ওয়েলসের মুখোমুখি ডেনমার্ক
Next articleফের দিঘার হোটেলে রহস্য মৃত্যু! উদ্ধার ঝুলন্ত দেহ