উপ-প্রধান দল বদলাতেই ঝাড়গ্রামে বিজেপির পঞ্চায়েত তৃণমূলের দখলে

বিধানসভা ভোটে (Assembly Election) ভরাডুবির পর জঙ্গলমহলে (Jangal Mahal) গেরুয়া শিবিরে ভাঙন। বিধানসভায় জেলায় ৪টি আসনের সবকটিতে হারের পর এবার ঝাড়গ্রামে ( Jhargram) একটি গ্রাম পঞ্চায়েত হাতছাড়া হয়ে গেল বিজেপির (BJP)। ঝাড়গ্রামের গোপিবল্লভপুর বিধানসভার ছত্রী গ্রাম পঞ্চায়েত (Panchayet) অনাস্থা প্রস্তাবে (No Confidence) ভোটাভুটিতে জিতে ক্ষমতা দখল করল শাসক দল তৃণমূল (TMC) আর পঞ্চায়েত দখলের সঙ্গে সঙ্গে তৃণমূল বিধায়ক খগেন্দ্রনাথ মাহাতোর হাত ধরে ঘাসফুল শিবিরে যোগ দিলেন পঞ্চায়েত উপ প্রধান রাসমণি সোরেন ও তাঁর অনুগামীরা।

বিজেপির হাত থেকে তৃণমূল আসা ছোট এই পঞ্চায়েতে আসন সংখ্যা ৮। ২০১৮ সালে পঞ্চায়েত ভোটে ৬টি জয়লাভ করেছিল বিজেপি। তৃণমূল পেয়েছিল মাত্র ২ টি আসন। সম্প্রতি দলের ৩ জন সদস্য যোগ দেন তৃণমূলে। ফলে বিজেপির আসন সংখ্যা যখন ৬ থেকে কমে হয়ে যায় ৩, তখন তৃণমূলের দখলে চলে যায় ৫টি আসন। এরপর পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে শাসকদল।

এদিন ভোটাভুটিতে অনাস্থা প্রস্তাবের পক্ষে ভোট দেন ৬ জন সদস্য। প্রধান নিজে ও আর একজন সদস্য অনুপস্থিত ছিলেন। স্বাভাবিকভাবে পঞ্চায়েতের দখল নেয় তৃণমূল। প্রশাসনের নির্দেশে কয়েকদিন মধ্যে নয়া প্রধান নির্বাচন করা হবে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন:কার্যকর হতে চলেছে নয়া নিয়ম, এবার বাড়িতেই চিকিৎসা করালে পাওয়া যাবে বিমার টাকা

 

Previous articleকার্যকর হতে চলেছে নয়া নিয়ম, এবার বাড়িতেই চিকিৎসা করালে পাওয়া যাবে বিমার টাকা
Next articleত্রিপুরা বিজেপির ডামাডোল: বিপ্লবের বৈঠক এড়ালেন মুকুল ঘনিষ্ঠ সুদীপরা