স্লোগান গিয়েছে আগেই, এবার উত্তরপ্রদেশমুখী ‘খেলা হবে’ চাল

স্লোগান গিয়েছিল আগেই, এবার উত্তরপ্রদেশে যাচ্ছে ‘খেলা হবে’ চাল। বিধানসভা নির্বাচনের আগে মূলত শাসকদলের স্লোগান ছিল ‘খেলা হবে’। তারপরে বিভিন্নভাবে সে স্লোগান ব্যবহার করে অন্যান্য দল। এমনকী, বিয়ে বাড়িতেও খেলা হবে গান বাজতে শোনা যায়। ভোট পর্ব মিটে গেলে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরে প্রতিশ্রুতি মতো রাজ্যের বিভিন্ন অনুমোদিত ক্লাবকে ফুটবল দেওয়া দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। সেই প্রকল্পেরও নাম হয় ‘খেলা হবে’। কিছুদিন আগে বাংলার এই স্লোগান নিয়ে উত্তরপ্রদেশের ভোটের হাওয়া গরম করতে চেয়েছেন বরাবরই মমতা-ঘনিষ্ট বলে পরিচিত অখিলেশ যাদব (Akhilesh Yadav)। ইতিমধ্যে বাঙালির হেঁসেল ঢুকে পড়েছে ‘খেলা হবে’ চাল। বাংলার শস্য ভান্ডার বলে পরিচিত বর্ধমানে এই চাল পাওয়া যাচ্ছে। প্রস্তুতকারক অরিন্দম কুণ্ডু (Arindam Kundu)। তিনি ও তাঁর স্ত্রী তনয়া (Tanaya) তৃণমূল সমর্থক বলে পরিচিত। বর্ধমানের বিখ্যাত মিনিকেট চাল বাজারজাতও করছেন এই ব্যবসায়ী দম্পতি।

চাল ব্যবসায়ী অরিন্দম ও তনয়া স্পষ্টই বলছেন, “আমরা দিদির অনুগামী”। মমতা ভাঙা পা নিয়েই দেখিয়ে দিয়েছেন। তাই খেলা হবে স্লোগান তাঁদের কাছে অনুপ্রেরণার। এই ব্যবসায় অনেক প্রতিকূলতা রয়েছে। খেলা হবে স্লোগানকে সামনে রেখেই তাঁরা খেলায় জয়ী হবেন বলে আত্মবিশ্বাসী কুণ্ডু দম্পতি।

অরিন্দম জানান, জেলায় তো বটেই রাজ্যজুড়ে তাঁদের চালের চাহিদা বাড়ছে। এবার গুণমান বজায় রেখে উত্তর প্রদেশ-সহ অন্য রাজ্যেও পৌঁছে যেতে চাইছেন তাঁরা। রাজ্যের সীমানা ছাড়িয়ে বর্ধমানের চাল প্রসিদ্ধ লাভ করেছে দিল্লি, মুম্বই, হায়দরাবাদের। এবার ‘খেলা হবে’ মিনিকেট চাল পসার জমাতে চায় উত্তরপ্রদেশে। সেখানের বিধানসভা নির্বাচনের আগে হেঁসেলেই খেলা হোক চাইছেন বর্ধমানের ব্যবসায়ী। কারণ, ‘খেলা হই’ স্লোগান ইতিমধ্যেই লেখা হয়েছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিভিন্ন দেওয়ালে। এবার হেঁসেলেও ‘খেলা হবে” চাল ঢুকে পরুক চাইছেন অরিন্দম-তনয়া।

আরও পড়ুন:অভিনেত্রী মন্দিরা বেদীর স্বামী পরিচালক রাজ কৌশল প্রয়াত

 

Previous articleঅভিনেত্রী মন্দিরা বেদীর স্বামী পরিচালক রাজ কৌশল প্রয়াত
Next articleচোটের কারণে উইম্বলডন থেকে ছিটকে গেলেন সেরেনা উইলিয়ামস