প্রয়াত কিংবদন্তি অভিনেতা দিলীপ কুমার

Legendary actor Dilip Kumar dies
দিলীপ কুমার

চলে গেলেন কিংবদন্তি বলিউড অভিনেতা দিলীপ কুমার। অভিনেতা গত কয়েক দিন ধরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার সকাল সাড়ে ৭টা নাগাদ মুম্বইয়েরই হাসপাতালে মৃত্যু হয়েছে তাঁর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৮।

দীর্ঘদিন ধরেই বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন বর্ষীয়ান বলি-অভিনেতা। মুম্বইয়ের হিন্দুজা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত ৩০ জুন তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। শুরু থেকে দিলীপ কুমারের স্ত্রী সায়রা বানু তাঁর সঙ্গে ছিলেন। ভক্তদের আশ্বাস দিয়েছিলেন যে তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে তা জানিয়েছিলেন সায়রা। বানুর শেষ টুইটটিতে লেখা ছিল, “দিলীপ কুমার সাহাবের স্বাস্থ্য এখন স্থিতিশীল। তিনি এখনও আইসিইউতে রয়েছেন। আমরা তাঁকে বাড়ি নিয়ে যেতে চাই তবে আমরা ডাক্তারদের অনুমোদনের অপেক্ষায় রয়েছি।” কিন্তু অভিনেতার আর বাড়ি ফেরা হল না। এর আগে দিলিপ কুমার শ্বাসকষ্টজনিত কারণে গত ৬ জুন হাসপাতালে ভর্তি হন।

আরও পড়ুন-ইউরোর প্রথম সেমিফাইনালে স্পেন ইতালির হাড্ডাহাড্ডি লড়াইয়ের অপেক্ষায় ফুটবলেপ্রমীরা

বলিউডের ‘ট্র্যাজেডি কিং’ হিসাবে খ্যাত এই প্রবীণ অভিনেতার সিনেমা জীবন প্রায় ছয় দশকেরও বেশি সময় ধরে চলেছে। তিনি ৬৫ টিরও বেশি সিনেমাতে অভিনয় করেছেন। ‘দেবদাস’ (১৯৫৫), ‘নয়া দৌড়’ (১৯৫৭), ‘মোগল-ই-আজম’ (১৯৬০), ‘গঙ্গা যমুনা (১৯৬১)’, ‘ক্রান্তি’ (১৯৮১), কর্ম(১৯৮৬) এই সিনেমাগুলিতে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। সর্বশেষ ১৯৯৮ সালে ‘কিলা’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে।

 

Previous articleবুধবার মোদি – মন্ত্রিসভার সম্প্রসারণ, তার আগেই তৈরি হল নতুন মন্ত্রক
Next articleনন্দীগ্রাম-মামলার এজলাস বদলে মুখ্যমন্ত্রীর আর্জির রায় আজ