উদ্বেগ বাড়িয়ে দেশে বাড়ল দৈনিক সংক্রমণ, মৃত ৮১৭

উদ্বেগ বাড়িয়ে ফের বাড়ল দেশের দৈনিক সংক্রমণ। বুধবারের তুলনায় বৃহস্পতিবার দেশের দৈনিক সংক্রমণ ৫ শতাংশ বেড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৮৯২। তবে খানিকটা কমেছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যা ৮১৭। এইনিয়ে দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ২৮ জনের।
কেরলে উর্ধ্বমুখী দৈনিক আক্রান্তের সংখ্যা। কেরলে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৬০০ জন। মহারাষ্ট্রেও গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪৮। এখনও পর্যন্ত সবমিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭ লক্ষ ৯ হাজার ৫৫৭। পাশাপাশি সক্রিয় রোগীর সংখ্যাও বেড়ে হয়েছে ৪ লক্ষ ৬০ হাজার ৭০৪। গত ২৪ ঘণ্টায় কমেছে দৈনিক সুস্থতা। কোভিড থেকে সুস্থ হয়েছেন ৪৪ হাজার ২৯১ জন।
মঙ্গলবার দেশে অনেকটাই নিম্নমুখী ছিল মৃত্যু। বুধবার তা এক লাফে ৯০০-র গণ্ডি পেরিয়েছিল। তবে বৃহস্পতিবার ফের কমেছে মৃতের সংখ্যা। পাশাপাশি চলছে গণটিকাকরণ। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ৭ জুলাই পর্যন্ত দেশজুড়ে প্রায় ৩৫ কোটি ৪৮ লক্ষ করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। গতকাল ৩৩ লক্ষ ৮১ হাজার টিকা প্রদান করা হয়েছে।

Previous articleচিরসখার জন্মদিন, “তারায় তারায় ‘ প্রেমের বার্তা দিলেন বৈশাখী
Next articleজঙ্গিদের সঙ্গে ফের গুলির লড়াই সেনাবাহিনীর, ২৪ ঘণ্টায় খতম ৫ সন্ত্রাসবাদী