এরই মধ্যে ২০২৪-এর ফল নিয়ে ভবিষ্যদ্বাণী পিকের, কটা আসন তৃণমূলের?

২০২১-এর ফল নিয়ে ভবিষ্যদ্বাণী অক্ষরে অক্ষরে মিলিয়ে দিয়েছিলেন তিনি। বিজেপিকে (Bjp) তিনি তিন অঙ্ক পার করতে দেননি। এবার ২০২৪-এর ফল নিয়েও ভবিষ্যদ্বাণী করলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিন বছর বাকি থাকতেই তিনি জানিয়ে দিলেন আগামী লোকসভা নির্বাচনে তৃণমূল (Tmc) ৩০-এর বেশি আসন পাবে। বাংলায় খারাপ হবে বিজেপি-র হাল।

২০১৯-এ ভোটে ব্যর্থ হওয়ার পরে ভোট কুশলী প্রশান্ত কিশোরের পরামর্শ নেয় তৃণমূল। এরপর ২০২১-এ বিধানসভা নির্বাচনে ল্যান্ড স্লাইড ভিকট্রি জোড়াফুলের।

সেই সাফল্যের পর আত্মবিশ্বাসী উভয় পক্ষই। তৃণমূল যেমন ২০২৪-এ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Bandopadhyay) মোদি-বিরোধী জোটের মুখ করতে আগ্রহী, প্রশান্ত কিশোরও চান বিজেপিকে দিল্লির মসনদ থেকে হঠাতে। আর সেই অঙ্কে বাংলায় তৃণমূল কত আসন পাবে, তাও কষা হয়ে গিয়েছে পিকের।

বাংলার ভোটের পরে যদিও পিকে ইঙ্গিত দিয়েছিলেন, আর ভোট কৌশলীর কাজ নয়। এবার নতুন কাজ করবেন তিনি। তবে, ২০২৪-এর যুদ্ধ জয়ের অঙ্ক কষা শুরু করে দিয়েছেন সেটা তাঁর এই ভবিষ্যদ্বাণী থেকেই স্পষ্ট। পিকে চাইছেন বিজেপি-বিরোধী জোটে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধান মুখ হিসেবে তুলে ধরতে। তাঁর মতে, বিজেপি-বিরোধী জোটে তৃণমূল সুপ্রিমোকে মুখ্য ভূমিকায় রাখলেই আসবে সাফল্য।

আর এই পরিস্থিতিতে বাংলা নিয়ে পিকের মত, ২০২১-ই তৃণমূল এমনভাবেই সংগঠিত হয়েছে যে, ২০২৪-এ তাদের জয়ের রাস্তা তৈরি হয়েই রয়েছে। আগামী লোকসভা ভোটে ৪২টির মধ্যে ৩০টিরও বেশি আসন পাবে তৃণমূল।

আরও পড়ুন:মেমারিতে বিয়ে বাড়ি থেকে ফেরার পথে দুর্ঘটনায় মৃত মহিলা-সহ দুই শিশু, জখম ১২