রাজহাঁসের ডিমে সৌরভের প্রতিকৃতি! জন্মদিনে বিশেষ উপহার মহারাজ ভক্ত শিল্পীর

৪৯- এ বাংলার মহারাজ (Maharaj) সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly)। জন্মদিনে (Birthday) দিনভর শুভেচ্ছার (Wish) বন্যায় ভাসছেন প্রাক্তন ভারত অধিনায়ক (Ex Indian Captain)। দিনের সবচেয়ে বড় প্রাপ্তি মুখ্যমন্ত্রী (CM) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) স্বয়ং তাঁর বাড়িতে গিয়ে ফুল-মিষ্টি সহ শুভেচ্ছা জানিয়ে এসেছেন।

কিন্তু অগুনিত ভক্তদের মধ্যে এক অনুরাগী রয়েছেন পূর্ব বর্ধমানের কালনায়। শিল্পী প্রসেনজিৎ দাস। যিনি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly’s Birth Day) জন্মদিনে বানিয়ে ফেলছেন এক বিশেষ উপহার। নজরকাড়া সেই শিল্পকর্ম এখন সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল।

কী সেই উপহার?

একটি রাজহাঁসের ডিমের খোসার উপরই তৈরি করে ফেলছেন সপরিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রতিকৃতি। এই প্রতিকৃতি স্বয়ং ‘দাদা’র হাতেই তুলে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন শিল্পী প্রসেনজিৎ। কালনার শ্যামগঞ্জপাড়াতে বাড়ি প্রসেনজিৎ দাসের। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা অধুনা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের অন্ধভক্ত তিনি। তাই এ বছর প্রিয় ‘দাদা’র জন্মদিন উপলক্ষে বানিয়ে ফেলেছেন অদ্ভুত এই শিল্পকর্ম। ব্যাট ধরে ছক্কা হাঁকানো থেকে শুরু করে ডোনা ও কন্যা সানার প্রতিকৃতি শোভা পাচ্ছে ওই ডিমের খোলায়। সেখানে একটি গোলাপ ফুলও রয়েছে।

আরও পড়ুন- করোনার জেরে জাপানে জারি জরুরি অবস্থা, দর্শকশূন্য স্টেডিয়ামেই অলিম্পিক্স টোকিও-তে

 

Previous articleকরোনার জেরে জাপানে জারি জরুরি অবস্থা, দর্শকশূন্য স্টেডিয়ামেই অলিম্পিক্স টোকিও-তে
Next articleমার্কিন উড়োজাহাজকে রাশিয়ার যুদ্ধ বিমানের তাড়া