পেট্রোপণ্যের প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভে নামল তৃণমূল

পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভে নামল রাজ্যের শাসক দল। এই ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাঁর কোনও জবাব না পাওয়ায় এবার বিক্ষোভে নামলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। আজ ও আগামীকাল রাজ্যেজুড়ে এই বিক্ষোভ কর্মসূচি চলবে বলে আগেই জানিয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পথে নামবেন রাজ্যের শীর্ষ স্তরের নেতা সহ দলীয় কর্মীরা। ৫০ জন একসঙ্গে পথে নেমে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল করবে বলে জানানো হয়েছে।

শনিবার সকাল থেকেই জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি শুরু হয়ে যায়। পেট্টোল, ডিজেল ও রান্নার গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন চেতলায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের নেতৃত্বে বিক্ষোভে নামেন তৃণমূলের কর্মী সমর্থকরা।  অন্যদিকে, সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনার গঙ্গাসাগরের মন্দিরতলা বাজারে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কর্মসূচিতে নামে সাগর ব্লক তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা।অন্যদিকে, ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লার নেতৃত্বে এদিন প্রতিবাদ মিছিলে যোগ দেন তৃণমূল কর্মী-সমর্থকরা।রান্নার গ্যাসের সিলিন্ডার ঘাড়ে নিয়ে জীবনতলার সদানন্দ মোড় থেকে জীবনতলা বাজার পর্যন্ত মিছিল করেন তৃণমূল কর্মীরা। বীরভূমের বোলপুর ও রামপুরহাটেও প্রতিবাদ মিছিলে করেন তৃণমূল কর্মীরা। মালদাতেও পেট্রোল ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে টাউন তৃণমূল কংগ্রেসের উদ্যোগে ইংরেজবাজার শহরের গৌড় রোড এলাকার পেট্রোল পাম্পে প্রতিবাদ সভা করে তৃণমূল সমর্থকরা।

তৃণমূলের বিক্ষোভকে কটাক্ষ করে বিজেপির রাজ্য সভাপতি বলেন, ‘বিজেপিকে দেখে তৃণমূলও আন্দোলনে নামছে। আন্দোলন করে দাম কমবে না। সরকার দাম কমাতে পারে না। রেগুলেটরি কমিটি আছে, তারাই সিদ্ধান্ত নেয়। রাজ্য ৪০ টাকার বেশি নিচ্ছে, কেন্দ্র সেখানে ২০ টাকা নিচ্ছে। রাজ্য সেস কমিয়ে দিক, ‘ দিলীপকে পাল্টা দিয়ে টুইট করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। টুইটে তিনি লেখেন, “পেট্রোল, ডিজেল, গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদের আন্দোলনকে কটাক্ষ করছেন? এ তো মানুষের যন্ত্রণা নিয়ে উপহাস। ইউপিএ জমানায় সামান্য দাম বাড়লেও আপনারা কী করতেন দেখুন। সিপিএমের হাতও ধরেছেন। অবশ্য তখন তো আপনি আরএসএস। দলটাও করতেন না। পেট্রোলের সেঞ্চুরির প্রতিবাদ চলবেই।“

 

Previous articleদুর্ঘটনার কবলে বাঁকুড়ার জেলাশাসক, আহত অতিরিক্ত জেলাশাসক
Next articleনবরূপে ‘জাগো বাংলা’: টুইটে কী নতুন ইঙ্গিতের চমক দিলেন অভিষেক?