পুলিশের নিরপেক্ষতার নজির,ফেসবুকে সহপাঠিনীর আপত্তিকর পোস্টে  ধৃত তৃণমূল নেতার ছেলে

সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করে ধৃত তৃণমূল নেতার ছেলে অর্কদীপ কুণ্ডু। এক্ষেত্রে পুলিশ যে নিরপেক্ষতার নজির রেখেছে তা বিরোধীদের মুখ বন্ধ করে দিয়েছে । অভিযোগ পাওয়ার পর প্রায় একমাস পেরিয়েছে । ধৃত উত্তরপাড়া কোতরং পুরসভার ১০ নম্বর ওয়ার্ডের তৃণমূল কো-অর্ডিনেটর দীপক কুণ্ডুর ছেলে।

রবিবার তাকে বারাসাতের নবপল্লি এলাকায় এক আত্মীয়র বাড়ি থেকে গ্রেফতার করা হয়। সেখানে সে আত্মগোপন করে ছিল বলে দাবি পুলিশের।

সল্টলেকের বাসিন্দা পুলিশ কর্তার মেয়ের অভিযোগ, অন্য মহিলার ছবির সঙ্গে তাঁর মোবাইল ফোনের নম্বর জুড়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করেছিল মেয়েটির প্রাক্তন সহপাঠি অর্কদীপ।
প্রথমে বিষয়টিকে গুরুত্ব দেয়নি কেউই। পরে দেখা যায় , গ্রুপ থেকে বেরিয়ে এলেও এসব চলছে। বিভিন্ন জায়গা থেকে ফোন আসতে থাকে মেয়েটির কাছে। বিদেশ থেকেও ফোন আসে। বিভিন্ন প্রস্তাব দেওয়া হয়। মানসিক অবসাদের চূড়ান্ত সীমায় পৌঁছে যায় মেয়েটি। তার কথায়, কিন্তু দেখি অভিযুক্ত বহাল তবিয়তে রয়েছে। আগে আমি জানতাম না যে অর্কদ্বীপ তৃণমূল নেতার ছেলে।শেষপর্যন্ত গত ১২ জুন মামলা দায়ের করে তরুণীর পরিবার। কিন্তু তথ্যপ্রযুক্তি আইনের কোনও ধারা প্রয়োগ না করে, তিনটি জামিনযোগ্য ধারায় মামলা রুজু করে পুলিশ।

কী লেখা ছিল সেই অভিযোগপত্রে? অভিযোগকারিণীর পরিবারের দাবি,  নম্বর ছড়িয়ে দেওয়াও বিভিন্ন নম্বর থেকে ফোন আসতে থাকে। রাতের দিকে আসতে থাকে  ভিডিও কলও। এমনকি তাঁর ফোন নম্বর ফেসবুকের বিভিন্ন গ্রুপেও ছড়িয়ে দেওয়া হয়। অভিযুক্তর বাবা তৃণমূল নেতা হওয়ায় এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ ওঠে।
মেয়ের প্রতি অন্যায়ের সুবিচার পেতে নিজের অসহায়তার কথা সংবাদমাধ্যম জানান পুলিশ কর্তা। বলেন, পুলিশ হয়ে পুলিশের কাছে বিচার পেলাম না।
অভিযোগকারিণীর মায়ের বক্তব্য, আমরা রীতিমতো আতঙ্কে ছিলাম । তার প্রশ্ন ছিল, নেতার ছেলে বলেই কী দেরি হচ্ছে?
এরপরই নড়েচড়ে বসে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে , শনিবার এই মামলায়, তথ্যপ্রযুক্তি ধারার ৬৬ সি আইডেনটিটি থ্রেট, ৬৬ ই আপত্তিকর ছবি তোলা, ৬৭ এ আপত্তিকর ছবি তুলে তা সোশ্লযা মিডিয়ায় সোশ্যাল পোস্ট করার ধারা যোগ করা হয়েছে।  পাশাপাশি, ৩৫৪ ডি, আপত্তিকর ছবি, মোবাইল নম্বর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে সম্মানহানি করার ধারাও যোগ করা হয়।
বারাসাত থেকে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

Previous article২ আল কায়েদা জঙ্গিকে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ
Next articleকরোনার জের : জগন্নাথ দর্শন হবে, রথযাত্রা নয়