বেনজির,রেলের এক ইঞ্জিনিয়ারকে জড়িয়ে ধরলেন নতুন রেলমন্ত্রী! কেন জানেন?

এ বারের মন্ত্রিসভায় এক নতুন মুখ হলেন অশ্বিনী বৈষ্ণো। তাঁর উপর অগাধ ভরসা রেখে প্রথমবারেই রেলমন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ দফতরের ভার তাঁর হাতে তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।রেলের পাশাপাশি তথ্যপ্রযুক্তি দফতরেরও মন্ত্রী তিনিই।
ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন। বিদেশি এমবিএ ডিগ্রিও রয়েছে তাঁর। একসময় কর্পোরেট জগতেও দাপিয়ে বেড়িয়েছেন। টানা ১৫ বছর তিনি আইএএস হিসাবে দায়িত্ব সামলেছেন। তার পর সব কিছু ছেড়ে হয়েছিলেন উদ্যোগপতি।
রেলের এক ইঞ্জিনিয়ারকে জড়িয়ে ধরলেন নতুন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব৷ এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়৷ নতুন রেলমন্ত্রীর এই সৌজন্যবোধের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন অনেকেই৷ আসলে একজন খোদ দেশের রেলমন্ত্রী৷ দ্বিতীয় জন রেলের সিগন্যাল বিভাগে কর্মরত একজন ইঞ্জিনিয়ার৷ কিন্তু তাতে কী, দু’ জনেই যে একই কলেজের প্রাক্তনী৷
রেলের কর্মসংস্কৃতিতে বদল আনতে উদ্যোগী হয়েছেন৷ রেল মন্ত্রকের কাজের সময়েও বদল এনে সকাল সাতটা থেকে রাত বারোটা পর্যন্ত দু’টি শিফটে ভাগ করে দিয়েছেন তিনি৷ দায়িত্ব নেওয়ার পর রেলের বিভিন্ন দফতরের কর্মীদের সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে আরও ভাল কাজের জন্য তাঁদের উৎসাহিতও করছেন নতুন রেলমন্ত্রী।
ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, রেলের সিগন্যাল বিভাগের অন্তর্গত একটি অফিসে গিয়ে কর্মী এবং আধিকারিকদের সঙ্গে কথা বলছেন অশ্বিনী বৈষ্ণব৷ নিজের কলেজের জুনিয়র এক প্রাক্তনীকে সামনে দেখেই তাঁকে কাছে ডেকে জড়িয়ে ধরেন রেলমন্ত্রী৷ শুধু জড়িয়ে ধরাই নয়, এর পর মজাচ্ছলে ওই রেলকর্মীর উদ্দেশে তিনি বলেন, ‘আজ থেকে তুমি তাহলে আমাকে বস বলে ডাকবে৷ কারণ আমাদের কলেজে জুনিয়ররা সিনিয়রদের বস বলেই ডাকত৷ সেটাই ছিল রীতি৷’
কর্মসংস্কৃতি বদল আনতে নয়া নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী।
এবার থেকে নিয়ম বদলাচ্ছে রেল মন্ত্রকে। সদ্য রেল মন্ত্রকের দায়িত্ব নেওয়া মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব নির্দেশ দিয়েছেন যে এবার থেকে আধিকারিকরা দুটি শিফটে কাজ করবেন। প্রথম শিফট সকাল ৭টা থেকে বিকেল চারটে পর্যন্ত। পরবর্তী শিফট দুপুর তিনটে থেকে মধ্যরাত পর্যন্ত। আর এই নয়া শিফট ঘোষণা হতেই শুরু হয়েছে বিতর্ক। উল্লেখ্য, মন্ত্রী নিজে রাত ১২টা পর্যন্ত কাজ করেন। তাই তাঁর সঙ্গে যাতে মন্ত্রকের আধিকারিকরা তাল মিলিয়ে কাজ করতে পারে, তাই এই শিফটে কাজ করার কথা ঘোষণা করা হয়েছে বলে জানা গিয়েছে।

Previous articleঘাড়ে হাত রেখেছিলেন দলীয় কর্মী, বিরক্ত প্রদেশ কংগ্রেস সভাপতি দিলেন ঠাসিয়ে চড়!
Next articleখোদ ভাগবতের ‘বার্তা’ উড়িয়ে গোমাংস নিয়ে বিদ্বেষ প্রচার VHP নেত্রীর!