খোদ ভাগবতের ‘বার্তা’ উড়িয়ে গোমাংস নিয়ে বিদ্বেষ প্রচার VHP নেত্রীর!

RSS প্রধান মোহন ভাগবতের বার্তাকেও পাত্তা দিচ্ছেন না বিশ্ব হিন্দু পরিষদের (VHP) নেত্রী। তাঁর বক্তব্যের উল্টো পথে হেঁটে হিন্দুত্বের নামে ধর্মীয় বিদ্বেষ প্রচার করতে নেমে পড়েছেন। বিশ্ব হিন্দু পরিষদের নেত্রী সাধ্বী প্রাচী (Sadhvi Prachi) বলেছেন, যারা গোমাংস ভক্ষণ করে তাঁদের ডিএনএ ভারতীয়দের থেকে আলাদা। গোমাংস খেলে তিনি ভারতীয় নন।

VHP নেত্রীর এই বক্তব্য RSS প্রধান মোহন ভাগবতের (Mohan Bhagwat) বার্তার পুরো উল্টো। কিন্তু তা নিয়ে নিরুত্তাপ গেরুয়া শিবিরের নেত্রী। সম্প্রতি মুস‌লিম রাষ্ট্রীয় মঞ্চের এক অনুষ্ঠানে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবত মন্তব্য করেছিলেন, সমস্ত ভারতীয়র শরীরেই এক ডিএনএ রয়েছে। প্রবীণ নেতার সেই মন্তব্যের প্রতিক্রিয়ায় এবার বিদ্বেষমূলক বিতর্কিত দাবি করলেন সাধ্বী প্রাচী।

প্রসঙ্গত, গাজিয়াবাদে এক অনুষ্ঠানে মোহন ভাগবত বলেছিলেন, সমস্ত ভারতীয়র ডিএনএ-ই এক। তাঁর ধর্ম যাই হোক না কেন। গণতন্ত্রে হিন্দু ও মুসলমানের মধ্যে কোনও ফারাক থাকতে পারে না। ধর্মের নামে নিপীড়ন, গণপিটুনির বিরোধিতা করে প্রবীণ নেতা বলেছিলেন, যে হিন্দুরা এই ধরনের কাজে জড়িত থাকে তারা আসলে হিন্দুত্বের বিরোধী। তারা প্রকৃতপক্ষে হিন্দুই নয়। আর শনিবার রাজস্থানের দৌসায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে VHP নেত্রী এই সাধ্বী মোহন ভাগবতের বক্তব্যের বিরোধিতা করে ওই মন্তব্য করেন। জানিয়ে দেন, বাকি ভারতীয়দের সঙ্গে গোমাংস ভক্ষণকারীদের ডিএনএ এক হতে পারে না। শুধু তাই নয়, তথাকথিত লাভ জিহাদ নিয়েও তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন সাধ্বী প্রাচী। তাঁর কথায়, লাভ জিহাদের মাধ্যমে যেভাবে হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করা হচ্ছে, তা থামাতেই হবে সরকারকে। পাশাপাশি সাধ্বীর দাবি, সংসদে জনসংখ্যা নিয়ন্ত্রণ করার আইন আনা হোক। সেই আইনে দুইয়ের বেশি সন্তানের অভিভাবকদের সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হোক। দু’ জনের বেশি বাচ্চা পরিবারে থাকলে সেই পরিবারকে সরকারি সুযোগ-সুবিধা দেওয়া বন্ধ করা উচিত। ভোটাধিকার প্রয়োগের অধিকারও কেড়ে নেওয়া উচিত।

এদিকে খোদ মোহন ভাগবতের বক্তব্যের বিরোধিতা প্রসঙ্গে আরএসএসের এক শীর্ষ নেতার দাবি, যাঁরা মোহন ভাগবতের বক্তব্যের বিরোধিতা করছেন তাঁরা কেউ স্বয়ংসেবক নন। মোহন ভাগবত ভারতের হৃদয়ের কথাই বলেছেন৷

আরও পড়ুন:বেনজির,রেলের এক ইঞ্জিনিয়ারকে জড়িয়ে ধরলেন নতুন রেলমন্ত্রী! কেন জানেন?

 

Previous articleবেনজির,রেলের এক ইঞ্জিনিয়ারকে জড়িয়ে ধরলেন নতুন রেলমন্ত্রী! কেন জানেন?
Next articleসোনার বুটের মালিক কে হলেন? চলুন একনজরে দেখেনি কোপায় কে কোন পুরস্কার পেল