আধার কার্ডে গরমিল, ৬৫ জন ক্রিকেটারকে চিহ্নিত করল সিএবি, নেওয়া হবে কঠোর পদক্ষেপ

ভুয়ো পরিচয়পত্র ৬৫ জন ক্রিকেটারকে চিহ্নিত করল সিএবি ( cab)। শুক্রবার সিএবিতে বসে অ্যাপেক্স কাউন্সিলের জরুরী বৈঠক। সেখানেই ভুয়ো পরিচয়পত্র ৬৫ জন ক্রিকেটারকে চিহ্নিত করল সিএবি। তাঁদের মধ্যে ৪৫ জন ক্রিকেটারের বিরুদ্ধে ওঠা অভিযোগের বিশদে তদন্ত করে দেখা হবে বলে জানান হয়েছে। যতদিন না ক্লিনচিট পাচ্ছেন তারা, ততদিন সিএবির কোনও টুর্নামেন্টে খেলতে পারবেন না তাঁরা। এমনটাই জানিয়ে দিল বেঙ্গল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া ( Abhisekh dalmiya) ও সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ের( Snehashis Ganguly) উপস্থিতিতে এদিন সিএবির আধিকারিকরা ভুয়ো পরিচয়পত্র বানিয়ে খেলা নিয়েই বৈঠকে আলোচনা করেন।  সেখানে সিদ্ধান্ত নেওয়া হয় যে এই জালিয়াতি বন্ধ করতে সিএবি বায়োমেট্রিক কোড চালু করতে চলেছে খেলোয়াড়দের জন্য।

এদিন সিএবি প্রসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, “আমরা আগেও বলেছি, আবারও বলছি কেউ ভুয়ো নথিপত্র জমা দিলে কোনওরকম সহনশীলতা দেখানো হবে না।  আমরা এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেব। আমাদের ভেরিফিকেশন সেলের তদন্তে ৬৫ জন প্লেয়ারের নাম উঠে এসেছে, যাদের ভুয়ো পরিচয়পত্র রয়েছে। আগামী মরসুম শুরু আগে ফের একবার নথি যাচাই করা হবে।”

সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, “আমরা কোনও ভাবেই বিতর্কিত নথিপত্র গ্রহণ করব না। জালিয়াতি রুখতে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা এরকম কাজের সঙ্গে যুক্ত থাকবে তাদের বিরুদ্ধেও কঠিন পদক্ষেপ নেওয়া হবে।”

মরশুম শুরু হওয়ার আগেই ক্রিকেটারদের থেকে আধারকার্ড, বিভিন্ন নথি চেয়ে পাঠিয়ে ছিল সিএব। ভুয়ো’ বা ‘সন্দেহজনক’ আধার কার্ড বানিয়ে ভিন রাজ্যের ক্রিকেটারদের স্থানীয় ক্রিকেটার সেজে ময়দানে খেলে বেড়ানো নিয়ে অভিযোগ উঠেছে বহু বার । এবার সেই সমস্ত ক্রিকেটারদের ‘কুকীর্তি’ হাতেনাতে ধরতেই এই পদক্ষেপ নেয় সিএবি।

আরও পড়ুন:কলকাতায় পা রাখলেন মহামেডান কোচ আন্দ্রে চেরনেশোভ

 

Previous article‘নিরুদ্দেশ’ বিধায়ককে খুঁজে দিলেই ‘ফ্রিতে সেলফি’‌, হিরণ নিখোঁজে খড়গপুরে পোস্টার
Next articlePAC চেয়ারম্যান: আদালতে যাওয়ার হুমকি শুভেন্দুর, পাত্তা দিচ্ছেন না মুকুল