কলকাতায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সতর্কতা জারি, ভারী বৃষ্টি উত্তরবঙ্গের জেলাগুলিতে

কলকাতায় বজ্রপাতের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর

বৃষ্টিতে ভিজতে পারে শহর। কলকাতায় বজ্রপাতের সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। অন্যদিকে রাত থেকে টানা বৃষ্টিতে জলমগ্ন কোচবিহার শহর। শহরের হরিশপাল মোড়ে হাটু জল জমেছে। যানবাহন চলছে ধীর গতিতে। এছাড়াও কোচবিহার এমজেএন হাসপাতাল মেডিকেল কলেজের সামনে সীলভার জুবলি রোড, বিশ্বসিংহ রোড, কেশব রোডেও জল জমে বিপত্তি। টানা বৃষ্টির জেরে বিপর্যস্ত জনজীবন।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি। উল্লেখ্য, শুক্রবার শহরের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৩৫.১ ও ২৮.২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন-সাঁতরাগাছি ব্রিজের রেলিং ভেঙে ঝিলে লরি, খোঁজ মেলেনি চালক ও খালাসির

আগামী ৪-৫ দিন কলকাতার উত্তর এবং দক্ষিণের তাপমাত্রার বিশেষ কোন পরিবর্তন হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আবার ২১ জুলাই উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। এর প্রভাবে পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ডে বৃষ্টি বাড়বে আগামী সপ্তাহের মাঝামাঝি সময় থেকে। বুধ, বৃহস্পতি ও শুক্রবার ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতেও।

 

Previous articleসাঁতরাগাছি ব্রিজের রেলিং ভেঙে ঝিলে লরি, খোঁজ মেলেনি চালক ও খালাসির
Next articleচোর সন্দেহে যুবককে পিটিয়ে খুনের অভিযোগ মালদহে