মুখ্যমন্ত্রিত্ব ছাড়ছেন? খোদ ইয়েদিউরাপ্পা ‘গুজব’ বলে ওড়ালেও বাড়ছে জল্পনা

শারীরিক অসুস্থতার কারণেই মুখ্যমন্ত্রীত্ব ছাড়ছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী(Karnataka chief Minister) বিএস ইয়েদিউরাপ্পা(BS Yeddyurappa)। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতের পর এমনটাই শোনা যাচ্ছে সংবাদমাধ্যম সূত্রে। যদিও এই ধরনের জল্পনা সম্পূর্ণ নস্যাৎ করে দিয়েছেন স্বয়ং ইয়েদিউরাপ্পা। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ইস্তফা নিয়ে যে সমস্ত কিছু শোনা যাচ্ছে তার সবটাই গুজব।

ইয়েদিউরাপ্পার ইস্তফা নিয়ে জাতীয় রাজনীতিতে ব্যাপক গুঞ্জন শুরু হওয়ার পর শনিবার সাংবাদিক বৈঠক করে তিনি স্পষ্ট জানান, “যে সমস্ত তথ্য প্রকাশ করা হচ্ছে তার কোনও সত্যতা নেই। আমি পরের মাসের প্রথম সপ্তাহে ফের দিল্লি আসব। সেই সময় অমিত শাহ, রাজনাথ সিং এবং জেপি নাড্ডার সঙ্গেও দেখা করব।” উল্লেখ্য, শুক্রবার ছেলে বিজেন্দ্রর সঙ্গে বিশেষ বিমানে দিল্লি গিয়েছিলেন ইয়েদিউরাপ্পা। তারপর থেকেই গুঞ্জন শুরু হয় মন্ত্রিসভায় এবার নতুন মুখ আনতে চাইছেন তিনি।

আরও পড়ুন:শিক্ষক নিয়োগ নিয়ে হিজবুল মুজাহিদিনের হুমকি চিঠি-সিডি ঘিরে চাঞ্চল্য

শনিবার এ বিষয়ে তাঁকে প্রশ্ন করা হলে সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি পাল্টা প্রশ্ন ছোড়েন, ‘আমি তো নেতৃত্ব বদল নিয়ে কিছুই জানি না। আপনারাই বলুন।’ তবে মুখ্যমন্ত্রী বিষয়টি এড়িয়ে গেলেও গুঞ্জন কিন্তু থামছে না। কারণ সাম্প্রতিক সময়ে কর্নাটকে বেশ কয়েকজন নেতা- মন্ত্রী রীতিমতো চ্যালেঞ্জ জানাচ্ছেন মুখ্যমন্ত্রীকে। ফলস্বরূপ নেতৃত্বের মধ্যে তৈরি হচ্ছে মতবিরোধ। এই পরিস্থিতিতে কর্নাটকের মুখ্যমন্ত্রী পদে কে বসবেন তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। যদিও মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগের বিষয় পুরোপুরি খারিজ করে দিয়েছেন খোদ ইয়েদিউরাপ্পা নিজেই।

 

Previous articleমূল চুক্তি পত্রের কোথায় আপত্তি ইস্টবেঙ্গল কর্তাদের? সই না করা নিয়ে কড়া বার্তা শ্রী সিমেন্টের
Next articleকোভিশিল্ড, কোভ্যাক্সিন এবার বেশি দামে কিনতে হবে কেন্দ্রকে