প্রশ্ন করুন, কিন্তু সরকারকে উত্তর দেওয়ারও সুযোগ দিন: বিরোধীদের বার্তা মোদির

সংসদে(parliament) বাদল অধিবেশন(monsoon session) শুরু হয়েছে সোমবার থেকে। প্রথম দিনের অধিবেশন শুরুর প্রাক্কালে বিরোধীদের বার্তা দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi)। এদিন তিনি জানিয়ে দিলেন, সরকার বিরোধীদের সমস্ত প্রশ্নের জবাব দিতে এবং যেকোনো বিষয়ে আলোচনার জন্য প্রস্তুত। একইসঙ্গে তিনি এটাও জানালেন, বিরোধীদের প্রতি আমার আবেদন সমস্ত বিষয়ে আলোচনার পর সরকারের জবাব শোনার জন্য প্রস্তুত থাকা উচিত বিরোধীদের। যাতে মানুষের কাছে বার্তা পৌছায়।

সোমবার অধিবেশন শুরুর আগে প্রধানমন্ত্রী বলেন, আশা করব আপনারা সবাই ভ্যাকসিন নিয়েছেন। মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে কোনরকম খামতি যদি থেকে থাকে তাহলে তা দূর করা সম্ভব। দেশের জনগণ যে সমস্ত প্রশ্নের জবাব চায় সরকার উত্তর দিতে প্রস্তুত। এছাড়াও এদিন সকল সাংসদকে কোভিড বিধি মেনে চলার আবেদন জানান প্রধানমন্ত্রী। এদিন তিনি আরও জানান, সকল সংসদের কাছে আমার অনুরোধ যদি আপনারা আগামীকাল সন্ধ্যায় কিছু সময় বের করতে পারেন তাহলে করোনা মহামারী নিয়ে বিস্তারিত তথ্য দিতে চায় সরকার। আমরা সংসদের ভেতরে অবশ্যই এটা নিয়ে চর্চা করব, সংসদের বাইরেও।

আরও পড়ুন:অধীর গড়ে কংগ্রেসে ব্যাপক ধস, দলে দলে যোগ তৃণমূলে

উল্লেখ্য, সংসদ অধিবেশনে বিরোধীদের তরফে পেট্রোল ডিজেল, গ্যাস সহ দেশব্যাপী ব্যাপক মূল্যবৃদ্ধি নিয়ে সরকারকে চাপে ফেলতে প্রস্তুত লোকসভা এবং রাজ্যসভার দুই জায়গাতেই বিরোধী সাংসদদের তরফে সমস্ত কাজ স্থগিত করে জনস্বার্থে জড়িত বিষয়গুলি নিয়ে আলোচনার জন্য নোটিশ দেওয়া হয়েছে। যেখানে করোনা মহামারীর পাশাপাশি রয়েছে, ফোন ট্যাপিং ও কৃষক আন্দোলনের মতো বিষয়গুলো। ৬টি বিষয়ে আলোচনা চেয়ে ইতিমধ্যেই নোটিশ দিয়েছে তৃণমূল কংগ্রেস। যে গুলি হল…

১. জ্বালানীর আকাশ ছোঁওয়া দাম বৃদ্ধি
২. কৃষক বিরোধী কৃষি আইন
৩. কোভিড ভ্যাকসিন প্রয়োগে কেন্দ্রের ব্যর্থতা
৪. অর্থনৈতিক উন্নয়নের হার ক্রমশ নিম্নগামী হওয়া
৫. সাংসদ তহবিলের অর্থে কোপ এবং সাংসদদের কাজে বাধা
৬. দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে কেন্দ্রের সরকারের উপেক্ষা করা

 

Previous articleজাতপাতের রাজনীতিতে মোহভঙ্গ! তৃণমূলে ফিরলেন বীরভূমের বিজেপি নেতা
Next article৪০ সাংবাদিকের ফোন হ্যাক করেছে পেগাসাস স্পাইওয়্যার!