এবার ২১ জুলাই ‘শহিদ দিবস’ পালন করবে বিজেপিও!

এবার ২১ জুলাই ‘শহিদ দিবস’ পালন করবে বিজেপি-ও। এই ঘোষণায় রীতিমতো চাঞ্চল্য রাজ্য রাজনীতিতে। কিসের ভিত্তিতে বিজেপির এই ‘শহিদ দিবস’, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা ।
যদিও বিজেপির যুক্তি, ২ মে ফল প্রকাশের পর থেকেই রাজ্যে রাজনৈতিক হিংসা, সন্ত্রাসের বলি বহু বিজেপি কর্মী। বিজেপির দাবি,পুলিশি নিষ্ক্রিয়তায় এই হিংসা। তাই মৃত কর্মীদের শহিদের মর্যাদা দিয়ে ২১ জুলাই এবার পাল্টা ‘শহিদ দিবস’ পালন করবে বঙ্গ বিজেপি।
শুধু রাজ্যের সীমানায় নয়, নিজেদের কর্মসূচি দেশব্যাপী ছড়িয়ে দিতে চায় গেরুয়া নেতৃত্ব। ২১ জুলাই রাজ্যের পাশাপাশি রাজধানীতেও ‘শহিদ তর্পণ’ পালন করবে রাজ্যের প্রধান বিরোধী দল। বুধবার দিল্লির রাজঘাটে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের নেতৃত্বে ধর্নায় বসবেন বাংলা থেকে নির্বাচিত দলীয় সাংসদরা। এছাড়া, হেস্টিংস কার্যালয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে হবে ধর্না। দুপুর দেড়টা থেকে বিকেল ৪ পর্যন্ত চলবে এই কর্মসূচি। ভার্চুয়ালি এতে যোগ দেবেন রাজ্যের সব জেলার মণ্ডল ও বুথস্তরের নেতা, কর্মীরা।

যদিও তৃণমূলের জন্মলগ্ন থেকেই ওই দিনটি ‘শহিদ দিবস’ হিসাবে পালন করছে জোড়া-ফুল শিবির।
২০১১ সালে প্রথমবার রাজ্যপাটের ক্ষমতায় এসে ব্রিগেড ময়দানে বড় করে শহিদ দিবস পালন করে তৃণমূল। তারপর অবশ্য ধর্মতলাতেই এই কর্মসূচি হয়ে আসছে। কিন্তু করোনার কারণে গতবার তৃণমূলের শহিদ দিবস হয় ভার্চুয়ালভাবে। সংক্রমণ কমলেও অবশ্য ঝুঁকি নিতে নারাজ শাসক দল। তাই এবারও তৃণমূল শহিদ দিবস পালন করবে ভার্চুয়ালি। বক্তব্য রাখবেন মমতাও। অবশ্য বাংলায় বিজয়ে হ্যাটট্রিকের পর এবার ২১ জুলাইয়ের কর্মসূচিকে সর্বভারতীয় রূপ দিতে তৎপর ঘাস-ফুল নেতৃত্ব।

Previous articleপেগাসাস ব্যবহার করে মৌলিক অধিকার খর্ব!অবস্থান-বিক্ষোভ তৃণমূল ছাত্র পরিষদের
Next articleমালদহে প্রথম শুভদীপ, রাজ্যজুড়ে প্রকাশিত হল মাধ্যমিকের ফল