মালদহে প্রথম শুভদীপ, রাজ্যজুড়ে প্রকাশিত হল মাধ্যমিকের ফল

প্রকাশিত হল মাধ্যমিকের ফল। ৬৯৬ নম্বর পেয়ে মালদায় প্রথম হয়েছে শুভদীপ কুণ্ডু। উল্লেখ্য এবছর করোনার জেরে পরীক্ষা বাতিল হওয়ায় ছাত্র-ছাত্রীদের পারফরম্যান্সের ভিত্তিতে নম্বর দেওয়া হয়। গোটা রাজ্যের পাশাপাশি মালদহতেও একই নিয়মে প্রকাশিত হল মাধ্যমিকের রেজাল্ট। ৬৯৬ নম্বর পেয়ে মালদার সম্ভবত প্রথম শুভদীপ কুণ্ডু। সে ললিত মোহন হাই স্কুলের ছাত্র। বড় হয়ে চিকিৎসক হতে চায় শুভদীপ। ছয়জন শিক্ষক ছিল তার। শখ বলতে সিনেমা দেখা। এদিকে শুভদীপের এত ভালো রেজাল্টে খুশি তার পরিবার।

এদিন সকাল ১০টা থেকে বিভিন্ন ওয়েবসাইটে এবছরের মাধ্যমিকের ফল প্রকাশ হতেই বিভিন্ন স্কুল কর্তৃপক্ষের হাতে অ্যাডমিট কার্ড, মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেওয়ার কাজ শুরু হয়ে গেল জলপাইগুড়ি‌তে। ফল ঘোষণার পরপরই বিভিন্ন স্কুল গুলোতে মার্কশিট দিয়ে দেওয়া হবে।

 

জলপাইগুড়ি‌র আনন্দ মডেল বিদ্যালয় থেকে এবার জেলার সমস্ত স্কুলের অ্যাডমিট কার্ড, মার্কশিট ও সার্টিফিকেট বন্টন করা হয়। কড়া নিরাপত্তা ব্যবস্থা‌র মধ‍্য দিয়ে জেলার ২০০-র বেশি স্কুল কর্তৃপক্ষের হাতে সমস্ত প‍্যাকেট তুলে দেওয়া হয়। দুপুরের আগে থেকেই ছাত্র‌ছাত্রীদের অভিভাবকদের হাতে অ্যাডমিট কার্ড, মার্কশিট ও সার্টিফিকেট তুলে দেওয়ার ব‍্যবস্থা করে স্কুল‌গুলো।

করোনা পরিস্থিতির জন্য এবছর মাধ্যমিক পরীক্ষা না হ‌ওয়া‌য় সমস্ত ছাত্রছাত্রীকেই মাধ্যমিকে উত্তীর্ণ করা হয়। রাজ্যে এবারের মাধ্যমিক পরিক্ষার্থী ১২ লক্ষ, পাশের হার ১০০ শতাং, তাছাড়াও কোনো পরিক্ষার্থী নম্বরে অসন্তোষ মনে হলে পরিক্ষার বসারও সুযোগের ব্যবস্থা করা হবে বলে মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের খবর।

Previous articleএবার ২১ জুলাই ‘শহিদ দিবস’ পালন করবে বিজেপিও!
Next articleএসপি-কে হুমকির জের: শুভেন্দুর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের পুলিশের