করোনা আক্রান্ত স্বামীর শুক্রাণু চান স্ত্রী , সম্মতি আদালতের

স্বামী করোনা আক্রান্ত। আশঙ্কাজনক অবস্থায় লাইফ সাপোর্টে সিস্টেমে রাখা হয়েছে তাকে। কিন্তু স্ত্রী চান সন্তান ধারণ করতে। আর তাই জীবনদায়ী সিস্টেমে থাকা স্বামীর শুক্রাণু চান (Sperm of a Corona patient) তিনি। সম্মতি দিল আদালত। সংগ্রহ করল হাসপাতাল।

গুজরাট হাইকোর্টে (gujrat highcourt)স্বামীর শুক্রাণু সংগ্রহ করতে চেয়ে আবেদন করেছিলেন স্ত্রী। সেই আবেদনে সাড়া দেয় আদালত। আদালতের তরফে নির্দেশ দেওয়া হয়, মঙ্গলবার বিকেলের মধ্যে গোটা প্রক্রিয়া সম্পন্ন করতে। আদালতের নির্দেশ মেনে গত মঙ্গলবার বিকেলেই প্রক্রিয়া সম্পন্ন করে ফেলল হাসপাতাল। এ বার আইভিএফ পদ্ধতিতে হাসপাতালে ভর্তি ব্যক্তির স্ত্রী সন্তান ধারণ করতে পারবেন।

ওই হাসপাতালের জোনাল ডিরেক্টর অনিল নাম্বিয়ার জানিয়েছেন, মঙ্গলবার রাতেই সফলভাবে শুক্রাণু সংগ্রহ করেছে হাসপাতাল। হাসপাতালের তরফ থেকে বলা হয়েছে, এই বিষয়ে রোগীর পরিবারের লোকেরা আগে থেকেই আবেদন করেছিলেন। কিন্তু গোটা প্রক্রিয়াটি সম্পন্ন করতে আক্রান্তের অনুমতি অত্যন্ত প্রয়োজনীয়। কারণ তিনি লাইফ সাপোর্টে সিস্টেমে রয়েছেন। নিজের অনুমতি দেওয়ার মতো ক্ষমতা নেই । সে ক্ষেত্রে শেষ ও একমাত্র ভরসা আদালত। আদালত নির্দেশ দেওয়ার পরেই দ্রুত প্রক্রিয়া শেষ করা হয়েছে। স্বামীর শুক্রাণু স্ত্রী পেয়েছেন।

 

Previous articleঅলিম্পিক্সে ব্রাজিলকে সোনা এনে দিতে মরিয়া অ‍্যালভেস
Next articleNHRC রিপোর্টে অসঙ্গতি: রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে আদালতে সরব অভিষেক মনু সিংভি