সুর বদলে শীঘ্রই কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত ইয়েদুরাপ্পার

বিগত কয়েকদিন ধরে কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার ইস্তফা নিয়ে জল্পনা শুরু হয়েছিল রাজ্য রাজনীতিতে। যদিও ইস্তফা সংক্রান্ত সম্ভাবনার কথা পুরোপুরি খারিজ করে দিয়েছেন খোদ ইয়েদুরাপ্পার। তবে অবশেষে সুর বদলাবেন প্রবীণ এই বিজেপি নেতা। বৃহস্পতিবার জানিয়ে দিলেন, দল যা সিদ্ধান্ত নেবে সেই নির্দেশ মেনে চলবেন তিনি। ফলস্বরূপ দীর্ঘ জল্পনার পর ইয়েদুরাপ্পার এহেন মন্তব্যে স্পষ্ট এবার হয়তো মুখ্যমন্ত্রীত্ব ছাড়তে হতে পারে তাঁকে।

সম্প্রতি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ইয়েদুরাপ্পা বলেন, “আগামি ২৬ জুলাই আমাদের সরকারের দু’বছর পূর্ণ হচ্ছে। এরপর জেপি নাড্ডা যা সিদ্ধান্ত নেবেন তা আমি মেনে নেব। সে ক্ষেত্রে অন্য কাউকে জায়গা ছেড়ে আমি সরে যেতে পারি। তবে আমি থাকি বা না থাকি বিজেপিকে ফের কর্নাটকের ক্ষমতায় আনা আমার দায়িত্ব। দলীয় কর্মীদের আমাদের সঙ্গে সহযোগিতার আবেদন জানাই।” পাশাপাশি তিনি আরও বলেন, “যখন নির্দেশ আসবে আমি দায়িত্ব ছেড়ে দেব এবং দলের হয়ে কাজ করে যাব। জীবনের শেষ দিন পর্যন্ত আমি আমার কর্তব্য করে যাব।”

আরও পড়ুন:পেগাসাস : তৃণমূলের পথ ধরে সংসদ চত্বরে বিরোধী-বিক্ষোভ, রাহুল ইস্তফা চান শাহর

উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরেই কর্নাটকের শীর্ষ বিজেপি নেতৃত্বের সঙ্গে সম্পর্ক টালমাটাল ইয়েদুরাপ্পার। আর ঠিক সেই কারনেই ইয়েদুরাপ্পার মুখ্যমন্ত্রী পদ থেকে সরে যাওয়ার জল্পনা তীব্র হয়ে উঠেছিল। যদিও ইস্তফা সংক্রান্ত বিষয় পুরোপুরি খারিজ করে দিয়েছিলেন প্রবীণ ওই বিজেপি নেতা। তবে সম্প্রতি দিল্লিতে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ শীর্ষ নেতৃত্বের সঙ্গে সাক্ষাতের পর তাঁর গলায় শোনা গেল অন্য সুর।

 

Previous articleশুরু টোকিও অলিম্পিক্স, একনজরে দেখে নেওয়া যাক ভারতীয় প্রতিযোগিদের সময়সূচি
Next articleমন কি বাত নয়, চাই কোভ্যাকসিনের মান্যতা: টুইটে খোঁচা কুণালের