মন কি বাত নয়, চাই কোভ্যাকসিনের মান্যতা: টুইটে খোঁচা কুণালের

কোভ্যাকসিনের মান্যতা এখনো দেয়নি বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই বিষয়ে মোদি সরকারের কোনও উদ্যোগ দেখা যাচ্ছে না বলে অভিযোগ করে টুইটে (Twitte) তীব্র আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। নিজের টুইটার হ্যান্ডেলে (Twitter Handel) পিএমওকে (Pmo) ট্যাগ করে তিনি লেখেন, “আপনারাই কোভ্যাকসিনের প্রচার করেছিলেন। কিন্তু যেসব পড়ুয়া কোভ্যাকসিন নিয়ে আমেরিকা বা অন্য দেশে যাচ্ছেন, তাঁদের এখন অন্য ভ্যাকসিন নিতে হচ্ছে। এটা তাঁদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এই পরিস্থিতির জন্য আপনারাই দায়ী।”

এরপর নাম না করে সরাসরি নরেন্দ্র মোদির (Narendra Modi) দিকে আঙুল তুলেছেন কুণাল। তিনি লিখেছেন, “আপনার মন কি বাত নয়, আমরা চাই হু (Who) থেকে কোভ্যাকসিনের মান্যতা”।

এর আগে এই বিষয়টি নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। তিনি বারবার বলেছেন, হু কোভ্যাকসিনের (Covaxin) মান্যতা না দেওয়ায় যে সব ছাত্র-ছাত্রীরা বিদেশে পড়তে যাবেন বা অন্য কাজে যাঁরা বিদেশে যাবেন, তাঁরা সমস্যায় পড়বেন। দ্রুত এ বিষয়ে পদক্ষেপ করুক কেন্দ্রীয় সরকার। কিন্তু বারবার বলা সত্ত্বেও এ বিষয়ে মোদি সরকারের খুব একটা হেলদোল নজরে পড়ছে না বলেই মত রাজনৈতিক মহলের। বিভিন্ন ক্ষেত্রে পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে। উচ্চশিক্ষার জন্য অনেক পড়ুয়াকেই এখন যেতে হচ্ছে বিদেশে। সেখানে তাঁরা কোভ্যাকসিন নিয়ে গেলে সমস্যার সম্মুখীন হতে হচ্ছেন। এই পরিস্থিতি মোদি সরকারের তৈরি বলে অভিযোগ করে তার বিরুদ্ধে তীব্র আক্রমণ করলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক।

আরও পড়ুন:সুর বদলে শীঘ্রই কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত ইয়েদুরাপ্পার

 

Previous articleসুর বদলে শীঘ্রই কর্নাটকের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেওয়ার ইঙ্গিত ইয়েদুরাপ্পার
Next articleমধ্যযুগীয় বর্বরতা,  জিন্স পরার ‘অপরাধে’ যোগী রাজ্যে কিশোরীকে পিটিয়ে মারল ঠাকুর্দা-কাকা!