দুয়ারে ব্যাঙ্ক পরিষেবা চালু করল স্টেট ব্যাঙ্ক, জেনে নিন কীভাবে এই সুবিধা পাওয়া যাবে

দুয়ারে সরকারের মত এবার দুয়ারে ব্যাঙ্ক পরিষেবাও পেতে পারেন। তবে তাঁর জন্য আপনার স্টেট ব্যাঙ্কে একটি অ্যাকাউন্ট থাকতে হবে। তা হলেই কেল্লা ফতে। ঘরে বসেই পেয়ে যাবেন ব্যাঙ্কের দুয়ারে পরিষেবা। কিন্তু কীভাবে?

করোনা পরিস্থিতির কারণে স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে দুয়ারে পরিষেবা শুরু হয়েছে। গ্রাহকদের সুবিদার্থেই এই পরিষেবা চালু হয়েছে। এই পরিষেবার ফলে ব্যাঙ্কে না গিয়েই টাকা তোলা থেকে শুরু করে নতুন চেকবুক সংগ্রহ, পে অর্ডার সহ একাধিক পরিষেবা বাড়িতে বসেই পেয়ে যাবেন গ্রাহকরা।বাড়িতে বসেই ব্যাঙ্কের পরিষেবার মাধ্যমে গ্রাহকরা পেয়ে যাবেন ২০ হাজার টাকা পর্যন্ত নগদ টাকা। তবে সেক্ষেত্রে কমপক্ষে ১০০০টাকা তুলতে হবে। একটি টুইটে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে এবার থেকে দুয়ারে পরিষেবা পাবেন গ্রাহকরা। তবে তাঁর জন্য নাম নথিভুক্ত করতে হবে http:/bank.sbi/dsb এই লিঙ্কে। এছাড়াও ব্যাঙ্কের মোবাইল অ্যাপ্লিকেশন ওয়েবসাইট কিংবা কল সেন্টার থেকে দুয়ারে ব্যাঙ্কিং পরিষেবার জন্য রেজিস্টার করতে পারেন বা এই সুবিধা পেতে টোল ফ্রি নম্বর ১৮০০১১১১০৩ নম্বরে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত  ফোন করতে পারেন।

তবে  হোম ব্রাঞ্জের ৫ কিলোমিটারের মধ্যেই এই সুবিধা পাবেন না গ্রাহকরা। নন ফাইনানশিয়াল লেনদেনের জন্য ৬০ টাকা সঙ্গে জিএসটি এবং আর্থিক লেনদেনের জন্য ১০০ টাকা সঙ্গে জিএসটি  দিতে হবে।

Previous articleরাজ্যপাল-মেয়র-বিচারপতি-বিরোধী দলনেতা, লাল-নীল বাতির গাড়িতে কেউ নয়!
Next articleকুপন দেখানোর পরই মিলবে ভ্যাকসিন, সোমবার থেকে চালু নয়া নিয়ম