বিজেপিকে হারানোর ক্ষমতা আছে মমতার: কমলনাথ, দীর্ঘদিনের পরিচয়: আনন্দ

বিজেপিকে হারানোর ক্ষমতা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের- মঙ্গলবার, দুপুর দুটো নাগাদ দিল্লিতে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানালেন কংগ্রেস (Congress) নেতা কমলনাথ (Kamolnath)। এদিন প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক। তার আগে কংগ্রেসের দুই নেতা কমলনাথ এবং আনন্দ শর্মার (Anand Sharma) সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। সন্ধে সাড়ে ছ’টা নাগাদ কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অভিষেক মনু সিংভি (Abhishek Manu Singhvi) সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে মমতার।

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) সঙ্গে সাক্ষাতের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কমলনাথ জানান, “অনেকদিন পর আমাদের পুরনো সহকর্মী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে এলাম। বিশেষ কোনো রণকৌশল বা রাজনীতি আলোচনা এখানে হয়নি। সেটা শীর্ষ নেতৃত্ব করবেন। কিন্তু বর্তমানে দেশের যা পরিস্থিতি আশেপাশের যা পরিস্থিতি তা নিয়ে আলোচনা হয়েছে।” তবে রাজনৈতিক বিষয়ে যা আলোচনা তা কংগ্রেসের হাইকমান্ড সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে বুধবার হবে বলে জানান কমলনাথ। দেশের বিজেপি (BJP) বিরোধী শক্তির মুখ কি মমতা? এ প্রসঙ্গে তিনি বলেন, বিজেপিকে হারানোর ক্ষমতা মমতা বন্দ্যোপাধ্যায়ের রয়েছে।

আরও পড়ুন:পেগাসাসকাণ্ডে নিরপেক্ষ তদন্ত চেয়ে এবার শীর্ষ আদালতে ২ সাংবাদিক

বিকেল তিনটে নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে আসেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ আনন্দ শর্মা। সাক্ষাতের পর সংবাদমাধ্যমকে তিনি জানান, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দীর্ঘদিনের সম্পর্ক। ব্যক্তিগত আলাপচারিতা হয়েছে তাঁদের। তবে রাজনীতির বিষয়ে যা কথা তা সোনিয়া গান্ধী বলবেন বলে জানান আনন্দ শর্মাও। বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক রয়েছে।

পেগাসাস ইস্যুতে তৃণমূলের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস। বর্তমান পরিস্থিতিতে এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

 

Previous articleপেগাসাসকাণ্ডে নিরপেক্ষ তদন্ত চেয়ে এবার শীর্ষ আদালতে ২ সাংবাদিক
Next articleকরোনায় আক্রান্ত ক্রুনাল পান্ডিয়া, স্থগিত ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-২০ ম‍্যাচ