ফেসবুক পোস্ট এডিট করে দলবদলের জল্পনা বাড়ালেন বাবুল, তবে কি এবার তৃণমূল?

রাজনীতি ছাড়ছেন জানিয়ে শনিবার ফেসবুকে দীর্ঘ পোস্ট করতে দেখা যায় বাবুল সুপ্রিয়কে(Babul Supriyo)। একই সঙ্গে সেই পোস্টে তিনি এটাও জানিয়ে দেন কংগ্রেস-তৃণমূল-সিপিএম কোনও দলেই যাচ্ছেন না তিনি। তবে এই দাবির মাত্র কয়েক মিনিটের মধ্যে নিজের পোস্ট এডিট করলেন বাবুল সুপ্রিয়। এবং সযত্নে নিজের দীর্ঘ পোস্ট থেকে দলবদল সংক্রান্ত অংশটি সরিয়ে ফেললেন তিনি। বাবুলের এহেন এডিটিংয়ে স্বাভাবিকভাবেই রাজ্য রাজনীতিতে(politics) জল্পনা তুঙ্গে উঠেছে। প্রশ্ন উঠছে তবে কি বিজেপি থেকে ইস্তফা দেওয়ার পর এবার অন্য কোনও দলে যোগ দিতে চলেছেন তিনি? যদি তাই হয়, তবে তা কোন দল? বাবুলের এডিটিংয়ের পর এই প্রশ্নই এখন ঘুরছে বঙ্গ রাজনীতির অলিন্দে।

শনিবার রাজনীতি ত্যাগের ঘোষণার পাশাপাশি নিজের পোস্টে বাবুল সুপ্রিয় তাঁর অনুগামীদের স্পষ্ট ভাবে জানিয়ে দেন, “অন্য কোন দলেও যাচ্ছি না – #TMC, #Congress, #CPIM, কোথাও নয় – Confirm করছি, কেউ আমাকে ডাকেওনি, আমিও কোথাও যাচ্ছি না 😊 I am a one Team Player ! Have always supported one team #MohunBagan – Have done only party BJP West Bengal.. That’s it !!” তবে মাত্র কয়েক মিনিটের মধ্যেই ফেসবুক পোস্টে এই অংশটুকু মুছে দেন বাবুল সুপ্রিয়। আর এই ঘটনা বঙ্গ রাজনীতিতে নতুন জল্পনার সৃষ্টি করেছে। প্রশ্ন উঠছে তবে কি এবার তৃণমূলে যোগ দেবেন বাবুল? এই সম্ভাবনার কথা অবশ্য একেবারেই এড়িয়ে যাচ্ছে না রাজনৈতিক মহল।

আরও পড়ুন:বাবুলের ইস্তফাকে ‘নাটক’ বলে তোপ কুণালের, গুরুত্ব দিতে রাজি নন দিলীপও

বিগত কয়েক সপ্তাহের ঘটনাবলী যদি লক্ষ্য করা যায় তাহলে দেখা যাবে, মন্ত্রিত্ব খোয়ানোর পর রাজনীতির প্রতি দীর্ঘদিন ধরে নিস্পৃহতা দেখাচ্ছিলেন বাবুল সুপ্রিয়। দলীয় কোনও কর্মসূচিতে একেবারেই দেখা যায়নি তাঁকে। এমনকি পদ খোয়ানোর পর নাম না করে দলের বহু নেতার প্রতি ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, যে মুকুল রায় বিজেপিকে বিশ্বাসঘাতক বলে দেগে দিয়েছে সেই মুকুল রায় ও বিজেপির ‘শত্রুপক্ষ’ তৃণমূলের টুইটার অ্যাকাউন্ট ফলো করতে দেখা যায় বাবুলকে। এরপর বাবুলের এহেন কর্মকাণ্ডে রাজনৈতিক মহলের অনুমান এবার হয়তো বাবুল সুপ্রিয় বিজেপির ঘর থেকে বেরিয়ে তৃণমূলেরই পথ ধরেছেন।

 

Previous articleবন্যার আশঙ্কা দক্ষিণবঙ্গে, পরিস্থিতি মোকাবিলায় জেলাশাসকদের সঙ্গে বৈঠক মুখ্যসচিবের
Next articleপ্রয়াত শতায়ু দৌড়বিদ মন কৌর