জলে থইথই রাজ্যের একাধিক জেলা,পরিস্থিতি পরিদর্শনে ঘাটালে সুব্রত মুখোপাধ্যায়

টানা বৃষ্টির জেরে জলমগ্ন একাধিক জেলা। জলস্তর বাড়ায় প্লাবিত একাধিক গ্রাম। বাড়ির ছাদে আশ্রয় নিয়েছেন গ্রামবাসীরা। যদিও যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধারকাজে হাত লাগিয়েছে প্রশাসন। আজ ঘাটাল পুর-এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শনে যান মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। এলাকাবাসীকে সবরকম সহায়তা করার আশ্বাস দেন তিনি।

শনিবার ডিভিসির ছাড়ার জন্য জলে ভাসে হাওড়ার উদয়নারায়ণপুর ও আমতার বিস্তীর্ণ এলাকা। উদয়নারায়ণপুরের হরিহরপুর, টোকাপুর শিবানীপুর, হোদোল, কুরচি – এই ৫টি জায়গায় বাঁধ ভেঙে দামোদরের জল ঢুকতে শুরু করে গ্রামে। উদয়নারায়ণপুর-তারকেশ্বর রাজ্য সড়কের ওপর দিয়ে হু হু করে বইতে থাকে জল। জলের তোড়ে হাওড়া ও হুগলির মধ্যে যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জলে থইথই উদয়নারায়ণপুর হাসপাতাল ও কলেজ। আমতা ও উদয়নারায়ণপুরে উদ্ধারকাজে নেমেছে NDRF ও বিপর্যয় মোকাবিলা দল।

জলযন্ত্রণার একই ছবি হুগলির খানাকুলের একাধিক গ্রাম। উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনা। জলের স্রোত অতিরিক্ত বেশি থাকায় ঢুকতে পারেনি স্পিড বোট। এরপর বায়ুসেনার হেলিকপ্টার করে শতাধিক গ্রামবাসীকে উদ্ধার করা হয়। এর পাশাপাশি, গতকাল থেকেই খানাকুলের বন্দিপুরে দ্বারকেশ্বর ও ঘোড়াদহে রূপনারায়ণের বাঁধ ভেঙে হু-হু করে জল ঢুকতে শুরু করেছে। এখানেও কয়েকটি এলাকার যোগাযোগ কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোমবার সকাল থেকেই বাঁধের ধারে আটকে থাকা স্থানীয় মানুষদের উদ্ধারে তৎপর সেনাবাহিনীর কপ্টার। এই প্রথম আরামবাগে সেনাবাহিনীর কপ্টার নামিয়ে উদ্ধারকাজ চালানো হচ্ছে। খানাকুলের ধান্যঘরির বেড়াপাড়ার ১১ জনকে উদ্ধার করে আরামবাগের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া হয়েছে। উদ্ধার হওয়া ১১ জনের মধ্যে ৩জন মহিলাকে, ৮ জন শিশু ও কিশোর । এদিকে দ্বারকেশ্বরের বাঁধ ভেঙে প্লাবিত জাঙ্গিপাড়ার বিস্তীর্ণ এলাকাও। রাস্তার উপর দিয়ে বইছে জল।

Previous articleত্রিপুরার পুলিশ পারল না, অভিষেকের মধ্যস্থতায় অবরোধ তুলল পড়ুয়ারা
Next articleত্রিপুরেশ্বরী মন্দিরের পথে অভিষেকের গাড়িতে হামলা, নিজেই ভিডিও টুইট তৃণমূল সাংসদের