ধিক্কার: দিল্লিতে ৯ বছরের বালিকাকে গণধর্ষণ-খুন, শাহকে তোপ দেগে টুইট অভিষেকের

দিল্লিতে(Delhi) ৯ বছরের এক দলিত নাবালিকাকে গণধর্ষণ ও খুনের ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। এই ইস্যুতেই স্বরাষ্ট্র মন্ত্রকের হাতে থাকা দিল্লির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে সরব হলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। প্রশ্ন তুললেন নবনিযুক্ত দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানাকে(Rakesh asthana) নিযেও।

জানা গিয়েছে, গত রবিবার বিকেল সাড়ে পাঁচ’টা নাগাদ মা-কে বলে শ্মশানের কুলার থেকে ঠান্ডা জল আনতে গিয়েছিল দিল্লির নাঙ্গেলি গ্রামের ন বছরের ওই বালিকা। সেখানেই তাকে গণধর্ষণের পর খুন করার অভিযোগ উঠেছে ওই শ্মশানের এক পুরোহিত ও তার ৩ সাগরেদের বিরুদ্ধে। শুধু তাই নয়, খুনের পর ওই নাবালিকার দেহ পুড়িয়ে দেওয়ারও চেষ্টা করা হয়। চূড়ান্ত অমানবিক, নৃশংস এই ঘটনায় শিউরে উঠেছে গোটা দেশ। দোষীদের কঠোর শাস্তির দাবি উঠেছে এসব মহল থেকেই। মঙ্গলবার এই ইস্যুতেই দিল্লির নিরাপত্তার দায়িত্বে থাকা অমিত শাহের স্বরাষ্ট্র মন্ত্রকের বিরুদ্ধে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:স্কুলছুট বন্ধ করতে সরকার কী পরিকল্পনা নিয়েছে? কেন্দ্রকে প্রশ্ন অভিষেকের

এদিন টুইট করে তিনি লেখেন, “দিল্লিতে অমিত শাহের নজরদারির মধ্যে ৯ বছরের এক বালিকাকে গণধর্ষণ ও খুন করে জোর করে জ্বালিয়ে দেওয়ার চেষ্টা হলো। প্রতিদিন এই ধরনের ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হতে হচ্ছে দেশের দলিত সম্প্রদায় মহিলাদের। স্বরাষ্ট্র মন্ত্রকের দেখানো উচিত এই ধরনের ঘটনা রুখতে তারা কতটা সক্রিয়।” শুধু তাই নয়, টুইটে নবনিযুক্ত দিল্লি পুলিশ কমিশনার রাকেশ আস্থানাকে তোপ দেগে তিনি আরও লেখেন, “সম্প্রতি দিল্লি পুলিশ কমিশনার হিসেবে নিযুক্ত হয়েছেন রাকেশ আস্থানা যিনি আবার অমিত শাহের অত্যন্ত ঘনিষ্ঠ। দায়িত্ব হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে কি তিনি ব্যর্থ হলেন? নাকি অন্য কোনও কারণে নিয়োগ করা হয়েছে তাঁকে?”

অভিষেকের পাশাপাশি এদিন টুইট করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনও। ন বছরের বালিকার গণধর্ষণ ও খুনের ঘটনাকে তুলে ধরে তিনি লেখেন, রাজ্যসভা টিভি এবং লোকসভা টিভি বিরোধীদের বক্তব্যকে সেন্সর করবে যদি আমরা অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ইস্যু সংসদে তুলে ধরি।

 

Previous articleসক্রিয় মৌসুমী অক্ষরেখা, আর কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে বৃষ্টি
Next articleনৌকোয় খানাকুল পরিদর্শন-ত্রাণ বিলি বেচারামের