মহামারি আইনে ভোররাতে ত্রিপুরায় গ্রেফতার দেবাংশু-জয়া-সুদীপ সহ ১১ তৃণমূল কর্মী

শনিবার ত্রিপুরায়(Tripura) বিজেপির(BJP) হাতে হামলার শিকার হয়েছেন তৃণমূলের(TMC) কর্মী সমর্থকরা। সেই ঘটনায় শনিবার রাত থেকেই ত্রিপুরার খোয়াই থানায় অবস্থান বিক্ষোভ করেন তৃণমূলের যুব নেতারা। রবিবার ভোরে মহামারি আইন ভঙ্গ করার অভিযোগ করে তাদের গ্রেপ্তার করল পুলিশ। জানা গিয়েছে, আজ বেলা ১১ টা নাগাদ তৃণমূলের কর্মী সমর্থকদের আদালতে পেশ করা হবে। এদিকে ত্রিপুরা আক্রান্ত কর্মী-সমর্থকদের পাশে দাঁড়াতে আজ সকালেই ত্রিপুরা পৌঁছেছে তৃণমূলের প্রতিনিধিদল। যে দলে রয়েছেন ব্রাত্য বসু, দোলা সেন ও কুণাল ঘোষ। ত্রিপুরা আসছেন খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

উল্লেখ্য, দলীয় কর্মসূচিতে যোগ দিতে গিয়ে শনিবার বিজেপির দ্বারা আক্রান্ত হয়েছিলেন দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত, সুদীপ রাহা সহ তৃণমূলের নেতাকর্মীরা। রাস্তায় অতর্কিতে তাদের ওপর হামলা চালায় বিজেপি আশ্রিত দুষ্কৃতী দল। প্রথমে গাড়িতে ইঁট মারা হয় এরপর লাঠি রড দিয়ে হামলা করা হয়। ইটের আঘাতে আহত হন তৃণমূলের নেতারা। রাতে ধর্মনগর থেকে ফেরার সময় ও তৃণমূল নেতা নেত্রীদের ওপর হামলা চালায় দুষ্কৃতীরা। এই ঘটনার পরই থানার সামনে অবস্থান বিক্ষোভে বসেছে তৃণমূল। সকালে মহামারি আইন ভঙ্গের অভিযোগ তুলে তৃণমূল কর্মী সমর্থকদের গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন:“ক্ষমতা থাকলে আটকান”, বিপ্লব দেবকে চ্যালেঞ্জ ছুঁড়ে আজ ত্রিপুরা যাচ্ছেন অভিষেক

এদিকে গ্রেফতার হওয়া তৃণমূল কর্মী সমর্থকদের পাশে দাঁড়াতে আজই ত্রিপুরার উদ্দেশ্যে রওনা দিয়েছেন ব্রাত্য বসু, দোলা সেন, কুণাল ঘোষ। জানা যাচ্ছে ১১টা নাগাদ ত্রিপুরার উদ্দেশ্যে রওনা দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। সূত্রের খবর গ্রেফতার হওয়া তৃণমূল কর্মীদের দ্রুত যাতে জামিনের ব্যবস্থা করা যায় সে বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে শীর্ষ নেতৃত্বে তরফে।

 

Previous article“ক্ষমতা থাকলে আটকান”, বিপ্লব দেবকে চ্যালেঞ্জ ছুঁড়ে আজ ত্রিপুরা যাচ্ছেন অভিষেক
Next article১৫ অগাস্ট দেশজুড়ে হামলার ছক? জারি রেড অ্যালার্ট