প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অনুপম শ্যাম, টুইটে শোকপ্রকাশ মনোজ বাজপেয়ীর

প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অনুপম শ্যাম।গত সপ্তাহেই কিডনিতে সংক্রমণের জেরে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তাঁর বন্ধু যশপাল শর্মা জানিয়েছেন, গতকাল মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩ বছর।টেলি জগতের সঙ্গে তাঁর সম্পর্ক দীর্ঘদিনের । ‘মন কি আওয়াজ প্রতীজ্ঞা’ ধারাবাহিকে ঠাকুর সজ্জন সিংহের চরিত্রে তাঁর অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকদের মনে চিরস্থায়ী জায়গা করে নিয়েছিলেন তিনি। এছাড়াও ‘স্লামডগ মিলিনেয়ার’, ও ‘ব্যান্ডিট কুইন’ ছবিতেও অভিনয় করেছেন এই প্রবীণ অভিনেতা।

আরও পড়ুন: নিজের প্রথম অলিম্পিকেই অসাধ্য সাধন করেছেন নীরজ চোপড়া

গত বছর মার্চ মাসে কিডনির সমস্যা নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।  সেইসময় ইন্ডাস্টিকে পাশে পেয়েছিলেন তিনি।  হাসপাতাল থেকে বাড়ি ফিরেও তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হত। ২০২১ সালে ‘মন কি আওয়াজ প্রতীজ্ঞা’ সিজন ২ শুরু হওয়ার পর কাজেও ফেরেন বর্ষীয়ান অভিনেতা। সপ্তাহে তিনবার শুটিং সেরে ডায়ালিসিস নিতে যেতেন । কয়েকদিন আগে পর্যন্ত একটি ফিল্মের শ্যুটিং করেছেন তিনি। সেই সময় হাই ব্লাড সুগারের কারণে ইঞ্জেকশনও নিতেন অনুপম শ্যাম। দস্তক,হাজার চৌরসী কি মা, দুষ্মান, সত্যা সংগ্রাম, লাগান, নায়ক, শক্তি, পাপ-এর মতো বহু সিনেমায় কাজ করেছিলেন এই অভিনেতা। তবে ছোটপর্দায় তিনি এতটাই জনপ্রিয় হয়ে ওঠেন যে, তাঁর রীতিমতো ফ্যানবেসও তৈরি হয়। অনেকেই তাঁর চরিত্রের মতো গোঁফ রাখতে শুরু করেন।

গত ৫ অগাস্ট নিজের টুইটার হ্যান্ডলে অভিনেতা লেখেন,  ‘অন লাইফ রিস্ক’ লিখে পোস্ট করেন। অনুপম শ্যামের প্রয়াণে টুইটে শোকপ্রকাশ করেছেন বিখ্যাত অভিনেতা মনোজ বাজপেয়ী। লিখেছেন, ‘খুব মনে পড়বে, দিল্লি ও মুম্বইয়ে কাটানো দিনগুলিও মনে পড়বে। ঈশ্বর তোমার আত্মাকে শান্তি দিন।’


Previous articleঝাড়গ্রামের অনুষ্ঠানে অন্য রূপে মুখ্যমন্ত্রী: আদিবাসী নৃত্যে পা মেলালেন, বাজালেন ধামসা
Next articleত্রিপুরায় এভাবে তৃণমূল আক্রান্ত হলে আপনারা ভেটাগুড়িতে থাকতে পারবেন না’, বিজেপিকে হুমকি উদয়নের