সংবর্ধিত হয়ে আপ্লুত নীরজ বললেন, আমার নয় এই সোনা গোটা দেশের

বিকেলে দেশে ফিরেছেন অলিম্পিক্সে পদকজয়ীরা। দেশে ফিরেছেন জ্যাভলিনে সোনাজয়ী নীরজ চোপড়া। দিল্লি বিমানবন্দরে ঢাক-ঢোল বাজিয়ে সংবর্ধনা দেওয়া হল নীরজ চোপড়া, বজরং পুনিয়াদের।এবারই অলিম্পিক্সের ইতিহাসে সবচেয়ে বড় দল পাঠিয়েছিল ভারত আর এবারই সবচেয়ে ভাল ফল হয়েছে। একটি সোনা, দু’টি রুপো ও চারটি ব্রোঞ্জ পেয়েছে ভারত। স্বাধীন ভারতে এবারই প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ড ইভেন্ট থেকে পদক এসেছে। স্বাভাবিকভাবেই দেশের ক্রীড়াপ্রেমীরা উচ্ছ্বসিত। পদকজয়ী নীরজ, বজরং, সাইখম মীরাবাঈ চানু, রবি কুমার দাহিয়া, লভলিনা বর্গোহাঁই, পিভি সিন্ধু ও ভারতের পুরুষ হকি দলের সদস্যরা অভিনন্দনের জোয়ারে ভেসে যাচ্ছেন। পদকজয়ীদের জন্য পুরস্কারও ঘোষণা করা হয়েছে।
প্রায় এক কিলোমিটার লম্বা রাস্তা মানুষ আর মানুষ। বজরং, রবি, নিরজদের জন্য উপস্থিত ছিলেন পরিবারের লোকেরা। একবার ছুঁয়ে দেখার জন্য, একটা সেলফি তোলার জন্য মানুষের হাহাকার।

আরও পড়ুন- উপনির্বাচন থেকে ত্রিপুরা: তৃণমূলের সুরেই আলোচনা সিপিআইএমের কেন্দ্রীয় কমিটির বৈঠকে

এদিন দিল্লি বিমানবন্দরে সবচেয়ে বেশি উৎসাহ ছিল সোনাজয়ী নীরজকে নিয়ে। তিনি শুরুতেই বিমানবন্দরের বাইরে আসেন। তাঁকে জড়িয়ে ধরা এবং সেলফি তোলার জন্য ঝাঁপিয়ে পড়ে জনতা। সবাই তাঁকে একঝলক দেখতে চাইছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানে অনুরাগ ঠাকুর বললেন, এবারই সবচেয়ে বেশি অলিম্পিক পদক জিতেছে ভারত। নীরজ সোনা জিতেছে। টোকিওতে জাতীয় সঙ্গীত যখন বাজছিল ভারতীয়দের গর্বে বুক ভরে গিয়েছিল। ভারতের মহিলারাও দেখিয়ে দিয়েছেন। অদিতি অশোক দারুণ খেলেছেন । তার কন্ঠে শোনা গেল ‘ভারত মাতা কি জয়’। ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু।

প্রশিক্ষকের সাথে সংবর্ধনা পেলেন লভলিনা। বললেন, ‘দেশে ফিরে দারুণ লাগছে। ভবিষ্যতে আরও ভাল করে দেখাতে চাই। সোনা জেতার লক্ষ্য ছিল। ভবিষ্যতেও থাকবে।
৪১ বছর পর হকিতে ব্রোঞ্জ পদক জিতেছে ভারত। ভারতের পুরুষ হকি দলকে সংবর্ধনা দেওয়া হল।গোলরক্ষক শ্রীজেশ, হরমনপ্রীত সিংহ, বীরেন্দ্র লাকরা সহ গোটা দলকে সংবর্ধিত করা হল।
শাল, ফুল ও স্মারক দিয়ে সংবর্ধনা দেওয়া হল ব্রোঞ্জজয়ী বজরং পুনিয়াকে। আবেগে ভেসে পুনিয়া বললেন, আজ মনে হচ্ছে ফের পদক জিতলাম।
সংবর্ধনা দেওয়া হল কুস্তিগির রবি দাহিয়াকে।
সোনার ছেলে নীরজকে সংবর্ধনা দেওয়া হল। আপ্লুত নীরজ বললেন, আমার নয় এই সোনা গোটা দেশের। আমি সবসময় পদক সাথে নিয়েই ঘুরছি।অনুষ্ঠান শেষে বাবা মায়ের সঙ্গে দেখা করলেন নীরজ। কেঁদে ফেললেন নীরজের বাবা-মা। বাবাকে পদক পরিয়ে দিলেন নীরজ।
আগেই সংবর্ধনা পেয়েছেন দুই ক্রীড়াবিদ মীরাবাই চানু ও পিভি সিন্ধু। সেই কারণে সোমবার দিল্লিতে ছিলেন না তাঁরা।
মহিলা হকি দলের সবিতাকে গ্রেট ওয়াল অফ ইন্ডিয়া বললেন পুরুষ হকি দলের অধিনায়ক শ্রীজেশ।
পুরস্কার পেলেন ভারতের পুরুষ হকি দলের প্রশিক্ষক গ্রাহাম রিড। বললেন, তারুণ্য আর অভিজ্ঞতার ভারসাম্যেই এসেছে সাফল্য।

 

 

Previous articleকোভিড বিধি লঙ্ঘন, বিজেপির মশাল মিছিল বের করতে দিল না পুলিশ
Next articleসোমবার রাতেই রাজধানীতে অভিষেক, মঙ্গলবার থেকে অধিবেশনে