মুকুল কেন PAC চেয়ারম্যান? স্পিকারের হলফনামা তলব হাইকোর্টের

কৃষ্ণনগর উত্তরের (Krishnanagar North) বিধায়ক (MLA) মুকুল রায়কে (Mukul Roy) কোনও পদ্ধতিতে এবং কীভাবে PAC-র চেয়ারম্যান করা হয়েছে, এবার তা হলফনামা নিয়ে বিধানসভার (Assembly) স্পিকার (Speaker) বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) কাছে জানতে চাইল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। আগামী পরশু অর্থাৎ ১২ অগাস্টের মধ্যে স্পিকারকে হলফনামা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

 

গেরুয়া শিবিরের অভিযোগ, বিধানসভা ভোটের পরই বিজেপি ছেড়ে ফিরেছেন তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায়। অথচ, তিনি পদ্মফুল প্রতীকে ভোটে দাঁড়িয়ে জিতেছেন। অর্থাৎ, দল বিরোধী আইন প্রয়োগ করে অবিলম্বে মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করা হোক, এই ইস্যুতে কোমর বেঁধে মাঠে নেমেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যা নিয়ে সম্প্রতি, দ্বিতীয় দফার শুনানিও হয়েছে বিধানসভায়। বিষয়টি দ্রুত নিষ্পত্তির দাবিতে আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল।

 

উল্লেখ্য, খাতায়-কলমে বিজেপি বিধায়ক মুকুল রায়কে PAC চেয়ারম্যান নিয়োগ করেছেন বিধানসভার স্পিকার। বিরোধীদের আপত্তিকে আমল দেননি তিনি স্পিকার। তাঁর দাবি, আইন মেনেই PAC চেয়ারম্যান করা হয়েছে মুকুল রায়কে। এরপরই স্পিকারের এমন সিদ্ধান্তের বিরোধিতা করে নিজেদের কোটার বিধানসভার সমস্ত কমিটি থেকে গণইস্তফা দিয়েছেন বিজেপি বিধায়করা। শুধু তাই নয়, PAC বিতর্কে হাইকোর্টের জনস্বার্থ মামলাও দায়ের করেছেন বিজেপি বিধায়ক অম্বিকা রায়। সেই মামলায় এবার স্পিকারের হলফনামা তলব করলেন হাইকোর্টের বিচারপতি।

 

Previous articleঅলিম্পিক্সে ক্রিকেটের আগমনের জন‍্য বিড পাঠাচ্ছে আইসিসি
Next articleদু’বছরের চুক্তিতে পিএসজির পথে মেসি: রিপোর্ট