প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, ধনকড় বিদায় কি আসন্ন?

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর প্রতি মাসে একবার করে দিল্লি যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankar)। তবে, পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে এবারই নাকি ধনকড়ের শেষ দিল্লি সফর। অর্থাৎ তাঁর বিদায় ঘণ্টা বেজে গিয়েছে বলে দিল্লি সূত্রে খবর।

 

আচমকাই মঙ্গলবার সন্ধেয় দিল্লি যান রাজ্যপাল। বুধবার সকালে যান সংসদ ভবনে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ঘরে তাঁর সঙ্গে জগদীপ ধনকড় বৈঠকে করেন। সূত্রের খবর, এটাই নাকি প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলার রাজ্যপাল হিসেবে ধনকড়ের শেষ বৈঠক। অর্থাৎ বঙ্গে তাঁর মেয়াদ আর বেশিদিন নেই বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

 

এরপর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গেও দেখা করার কথা জগদীপ ধনকড়ের। তবে কী নিয়ে প্রধানমন্ত্রী সঙ্গে তাঁর কথা হয়েছে তা জানা যায়নি। কিন্তু যিনি প্রতিমুহূর্তের আপডেট নিজের টুইটারে দেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের কোনও কথা বা ছবি এখনও নিজের টুইটার হ্যান্ডেল এ পোস্ট করেননি।

 

জগদীপ ধনকড় রাজ্যপাল হিসেবে আসার পর থেকেই রাজভবনের সঙ্গে নবান্নের দূরত্ব ক্রমশ বাড়ছে। বিভিন্ন ইস্যুতেই রাজ্য-রাজ্যপাল সংঘাত অব্যাহত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay) নিজেই জানিয়েছেন যে, তিনবার চিঠি দিয়ে তিনি রাজ্যপালকে সরানোর আবেদন দিয়েছেন। এবার কি তাহলে রাজ্যের আবেদনে সাড়া দিচ্ছে দিল্লি? রাজনৈতিক মহলে তীব্র জল্পনা।

advt 19

 

 

 

Previous articleএটিএম-এ টাকা না থাকলে ব্যাঙ্কের জরিমানার নির্দেশ আরবিআইয়ের
Next articleমায়ের হাতেই মাতৃ আরাধনা, আশ্বিনের শারদপ্রাত মুখরিত হবে ৪ মহিলা পুরোহিতের মন্ত্রোচ্চারণে