মর্মান্তিক! বিমান থেকে পড়ে মৃত্যু আফগান ফুটবলারের

মাঝ আকাশেই মার্কিন বিমান থেকে পড়ে গিয়ে মৃত্যু হল আফগানিস্তানের জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারির। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়োয় যে দু’জন বিমান থেকে পড়ে যেতে দেখা যায়, তাদের মধ্যে একজন ছিলেন আফগানিস্তানের জাতীয় যুবদলের ফুটবলার জাকি আনওয়ারি।আফগানিস্তান এর ফিজিক্যাল এডুকেশন এবং স্পোর্টস এর জেনারেল ডিরেক্টর জাকির মৃত্যুর খবরটি নিশ্চিত করেন এবং তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আরও পড়ুন: স্বস্তির খবর! সেপ্টেম্বরেই শিশুদের জন্য বাজারে আসতে চলেছে ভ্যাকসিন

বয়স মাত্র ১৯ বছর। এইটুকু বয়েসেই নিজের প্রতিভার জেরে জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন অনায়াসে। কিন্তু তালিবানদের হাতে কাবুল চলে যাওয়ার পরই অন্যান্যদের মতো আফগানিস্তান ছেড়ে পালাতে চেয়েছিলেন জাকি। তালিবান কাবুল দখলের পরেই লোকের ভিড়ে বিভিন্ন বিমানবন্দরে হুলুস্তুলু পড়ে যায়। পদপৃষ্ট হয়ে মৃত্যু হয় একাধিকের। সূত্রের খবর, জাকি আনওয়ারি  হলেন সেই সমস্ত ব্যক্তিদের মধ্যে একজন, যিনি সোমবার দেশ ছাড়ার জন্য হামিদ কাজরাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট (Hamid Karzai International Airport) গিয়েছিলেন। কোনক্রমে দেশ ছাড়ার জন্য মার্কিন বিমান USAF Boeing C-17 উঠতে না পেরে, চাকা ধরে ঝুলে থাকার চেষ্টা করেন।তবে সে চেষ্টা সফল হয়নি।  মাঝ আকাশে বিমান থেকে পড়ে যান তিনি। কাবুল বিমানবন্দর থেকে ১১ কিলোমিটার দূরে একটি বাড়ির ছাদে আছড়ে পড়ে দু’টি দেহ।

আফগানিস্তান এর ফিজিক্যাল এডুকেশন এবং স্পোর্টস এর জেনারেল ডিরেক্টর জাকির মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, আর পাঁচটা আফগানবাসীর মতোই তালিবানদের হাত থেকে বাঁচতে সোমবার কাবুল ছেড়ে পালানোর চেষ্টা করেছিলেন জাকির আনওয়ারি। কোনও মতে কাবুল বিমানবন্দরে প্রবেশ করে মার্কিন বায়ুসেনার বিমানে চেপে দেশ ছাড়তে চেয়েছিলেন। যেখানে আকাশ ছোঁয়ার স্বপ্ন ছিল, সেখানেই ভাগ্যের পরিহাসে মাঝ আকাশ থেকে খসে পড়েই মৃত্যু হল তাঁর।

advt 19

Previous articleস্বস্তির খবর! সেপ্টেম্বরেই শিশুদের জন্য বাজারে আসতে চলেছে ভ্যাকসিন
Next articleত্রিপুরা: চাকরির পরীক্ষায় বেনিয়মের অভিযোগ বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণের! কটাক্ষ কুণালের