সংশোধনাগারে জায়গা নেই, ২৭১ নারায়ণী সেনা কর্মীকে নিয়ে সমস্যায় কর্তৃপক্ষ

২৭১ জন নারায়ণী সেনা কর্মীকে নিয়ে সমস্যায় জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ । বৃহস্পতিবার এদের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে জলপাইগুড়ি আদালত । আজ শুক্রবার ভোর রাত পর্যন্ত চলেছে সেই ২৭১ জন নারায়ণী সেনাকে জেলবন্দি করার প্রক্রিয়া । কর্তৃপক্ষ জানিয়েছে, একসঙ্গে ২৭১ জন আবাসিককে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগারে জেলবন্দি করার রেকর্ড আগে হয়নি । জেলের কোয়ারেন্টাইন ওয়ার্ড ভেঙে রাখা হচ্ছে নারায়ণী সেনাদের । নতুন করে একদিনে ২৭১ জন আবাসিক বেড়ে যাওয়ায় সমস্যায় পড়েছে জলপাইগুড়ি কেন্দ্রীয় সংশোধনাগার কর্তৃপক্ষ । যদিও পরিস্থিতি সামাল দেওয়া হয়েছে বলে দাবি কর্তৃপক্ষের । নতুন আবাসিকদের করোনা পরীক্ষা করার জন্য আজ ৩০০ কিট আনা হচ্ছে বলে জানা গিয়েছে ৷

আরও পড়ুন-  ভার্চুয়াল বৈঠকে ঐক্যের বার্তা, বিরোধী জোটের মধ্যমণি মমতা

বর্তমানে জেলে নতুন আবাসিক এলে আগে করোনা টেস্ট করিয়ে পরে জেলের ভেতর ঢোকানো হয় । কিন্তু গতকাল রাত গড়িয়ে যাবার ফলে ২৭১ জন নতুন আবাসিকদের করোনা পরীক্ষা করানো সম্ভব হয়নি ৷ কোভিডের কারণে জেল থেকে প্যারোলে প্রায় ২০০ জন আবাসিককে ছাড়া হয়েছে ঠিকই, কিন্তু নতুন করে ২৭১ জন বিচারাধীন আবাসিকদের কোথায় রাখা হবে তা নিয়ে সমস্যার সৃষ্টি হয়েছে ।

গতকাল বিকেলে ময়নাগুড়ি থেকে গ্রেফতার করা হয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে থাকা নারায়ণী সেনাদের । ধৃতদের জেল হেফাজতের নির্দেশ দেয় জলপাইগুড়ি আদালত ৷ এরপর প্রিজন ভ্যানে করে জেলে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু হয় ৷ কিন্তু এতজনকে প্রিজন ভ্যানে করে নিয়ে যাওয়া সম্ভব হয়নি ৷ তার বদলে আদালতে আসা পুলিশের গাড়িতে করে সংশোধনাগারে নিয়ে যাওয়া হয় নারায়ণী সেনাদের । একে একে ২৭১ জনের নাম নথিভুক্ত করা, তাঁদের সঙ্গে থাকা জিনিসপত্র জমা রেখে জেলের ভেতরে ঢোকাতে রাত পেরিয়ে সকাল হয়ে যায় ।

advt 19

 

Previous articleভার্চুয়াল বৈঠকে ঐক্যের বার্তা, বিরোধী জোটের মধ্যমণি মমতা
Next articleছাত্র সমাজের মধ্যে থেকেই উঠে আসছে আগামীর সৈনিক, প্রশিক্ষণ দিচ্ছে তৃণমূল ছাত্র পরিষদ