পুলিশের পদক্ষেপে প্রতিবাদ কৃষকদের : হরিয়ানাজুড়ে একাধিক রাস্তা অবরোধ, ব্যাহত যান চলাচল

পুলিশের পদক্ষেপে প্রতিবাদ কৃষকদের। হরিয়ানাজুড়ে একাধিক রাস্তা অবরোধ। যান চলাচল ব্যাহত। কৃষকদের বিরুদ্ধে পুলিশের পদক্ষেপ নিয়ে উদ্বেগ প্রকাশ করে, বেশ কয়েকজন কৃষক নেতা শনিবার হরিয়ানার একাধিক রাস্তা অবরোধ করেন।

কৃষক নেতারা কর্ণাল জেলার অন্যান্য কৃষকদের বিরুদ্ধে পুলিশের পদক্ষেপের প্রতিবাদ করেন। উল্লেখযোগ্যভাবে, আন্দোলনটি দিল্লি-অমৃতসর জাতীয় সড়কের কুরুক্ষেত্রে যান চলাচলকে প্রভাবিত করেছে। এবং শম্ভু টোল প্লাজায় আম্বালার দিকে জ্যাম সৃষ্টি করেছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ভিজ্যুয়ালগুলিতে দেখা গিয়েছে কৃষকরা রাস্তার ওপর খাটিয়া পেতে বসে আছেন। এবং রাস্তা দাঁড়িয়ে রয়েছে গাড়ি, বাস এবং ট্রাকগুলি। অন্তত তিন কিলোমিটার জ্যাম।

অন্যান্য বেশ কয়েকটি ভিডিওতে দেখা গিয়েছে রাজপথে পুলিশ বাহিনী পৌঁছেছে। শনিবার, কৃষক নেতারা কর্ণালে কৃষকদের উপর পুলিশ কর্তৃক লাঠিচার্জের প্রতিবাদ করে। রাজ্য বিজেপি প্রধান ওপি ধনকড়ের কনভয়কে থামানোর চেষ্টা করার পরে পুলিশ তাদের বিরুদ্ধে অভিযোগ আনে।

আরও পড়ুন-রাজনৈতিকভাবে না পেরে এজেন্সি লাগানো হচ্ছে, এত প্রতিহিংসার রাজনীতি দেখিনি: মমতা

সূত্র অনুযায়ী, ধনকড় কর্ণালে বিজেপির সমস্ত নেতা এবং নির্বাচিত প্রতিনিধিদের রাজ্য-স্তরের বৈঠকে যাচ্ছিলেন। যখন তার বাসতারা টোল প্লাজা (কর্ণাল ও পানিপথের মাঝামাঝি) থেকে গাড়িটি বেরিয়ে আসছিল, তখন কৃষকরা লাঠি দিয়ে গাড়িতে আঘাত করেছিল বলে অভিযোগ।

পুলিশের পদক্ষেপের প্রতিবাদ করে, সম্মিলিত কিষাণ মোর্চা পুলিশকে তাদের “বর্বর” কর্মের জন্য নিন্দা জানায় এবং রাজ্যজুড়ে কৃষকদের আজকের পর এক সংঘবদ্ধ বিক্ষোভের জন্য জড়ো হওয়ার আহ্বান জানায়।

advt 19

 

Previous articleকলকাতা বিমানবন্দরে ব্যাপক শব্দে ফাটলো বিমানের চাকা, আতঙ্ক যাত্রীদের মধ্যে
Next articleতৃতীয় টেস্টে ইংল‍্যান্ডের কাছে ইনিংস ও ৭৬ রানে হার ভারতের