আজও উত্তরবঙ্গে অব্যাহত বৃষ্টি, দক্ষিণবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

শুক্রবার বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে জারি হয়েছে কমলা সতর্কতা।
আবহাওয়া দফতর তরফে জানানো হয়েছে, মৌসুমী অক্ষরেখা হিমালয়ের পাদদেশে অবস্থান করছিল। ক্রমশ সেটি দক্ষিণের দিকে সরে আসছে। ইতিমধ্যেই সেটি বিহার থেকে ওড়িশা পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর প্রভাবেই উত্তরবঙ্গে অব্যাহত ভারী বৃষ্টি। উত্তরবঙ্গে আজও দিনভর আকাশ মেঘলা থাকবে। উত্তরবঙ্গের পাঁচ জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।গোটা উত্তরবঙ্গে জারি হয়েছে কমলা সতর্কতা। এছাড়াও মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন:টুইটার ট্রেন্ডিংয়ে ভারত সেরা TMCP, পার্থ বললেন “আজ আমার জন্মদিন”
অন্যদিকে দক্ষিণবঙ্গেও আজ দিনভর আকাশ মেঘলা থাকবে। শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় জেলাতেই হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।এদের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, মেদিনীপুর ও বর্ধমানের দু-এক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রের খবর।
বিক্ষিপ্ত বৃষ্টির জেরে আজ কলকাতা ও তার সংলগ্ন এলাকায় তাপমাত্রা অনেকটাই কমেছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস।

advt 19

Previous articleটুইটার ট্রেন্ডিংয়ে ভারত সেরা TMCP, পার্থ বললেন “আজ আমার জন্মদিন”
Next articleজন ধন অ্যাকাউন্টের গ্রাহকরা এবার থেকে জীবন বিমা ও দুর্ঘটনা বিমার টাকাও পাবেন