অলরাউন্ডার স্টুয়ার্ট বিনির আচমকা অবসর ঘোষণায় হতাশ ক্রীড়ামহল

পাঁচ বছর ভারতীয় দলে সুযোগ পাননি। আইপিএল-ও খেলেছিলেন তিন বছর আগে। সোমবার সকালে হঠাৎই
অবসর ঘোষণা করে সবাইকে চমকে দিলেন। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ভারতীয় অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি।
যে জেমস অ্যান্ডারসনকে সামলাতে হিমসিম খাচ্ছেন বিরাট কোহলী, চেতেশ্বর পুজারা, রোহিত শর্মারা, তাঁকেই ২০১৪ সালে দিশাহীন লেগেছিল তাঁর ব্যাটের সামনে। একদিনের ক্রিকেটে ভারতের সেরা বোলিং এখনও তাঁর দখলে। আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, রাজস্থান রয়্যালস এবং মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন। আইপিএল-এ মোট ৯৫টি ম্যাচে ৮৮০ রান করেছেন এবং ২২টি উইকেট নিয়েছেন।
দেশের জার্সিতে ৬টি টেস্ট, ১৪টি ওয়ান ডে ও ৩টি টি-টোয়েন্টি খেলেছেন ৩৭ বছরের তারকা।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রজার বিনির পুত্র স্টুয়ার্ট ২০১৪-র জুনে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে মাত্র ৪ রান খরচ করে তুলে নিয়েছিলেন ৬ উইকেট। সেটাই ওয়ান ডে’র ইতিহাসে কোনও ভারতীয় বোলারের সেরা বোলিং। সেই বোলিং স্পেলের অধিকারী স্টুয়ার্টের আচমকা অবসর ঘোষণায় কিছুটা হতাশ ক্রীড়া মহল।

আরও পড়ুন – ডেডলাইন ৩১ অগাস্ট, আফগানিস্তান ছাড়ার হিড়িক বাড়ছে, দেশে ফিরছে মার্কিন বাহিনীও

সোমবার এক বিবৃতিতে স্টুয়ার্ট জানান, ‘সকলকে জানাতে চাই, প্রথম শ্রেণির এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করছি। দেশের হয়ে সর্বোচ্চ স্তরে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে আমি গর্বিত এবং আনন্দিত।…আশা করি ভবিষ্যতেও আপনাদের পাশে পাব।’
২০১৪-র জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান-ডে ম্যাচে সর্বপ্রথম দেশের জার্সি গায়ে চাপান তিনি। ওই বছর জুলাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টেই দ্বিতীয় ইনিংসে ৭৮ রান করেছিলেন তিনি।

advt 19

 

Previous articleখবরের জের: ভুল বুঝে ছেলের কাছেই ফিরলেন বৃদ্ধ 
Next articleবিশ্ববিদ্যালয়ে পড়তে পারবেন আফগান মহিলারা , কিন্তু ক্লাসরুম হবে পৃথক