নিরাপত্তা পরিষদের প্রস্তাব থেকে উধাও ‘তালিবান’: মোদিকে তীব্র কটাক্ষ কৃশানুর

আফগানিস্তান নিয়ে রাষ্ট্রসঙ্ঘে পাস হওয়া বিলের প্রথমটিতে তালিবান শব্দটি থাকলেও সংশোধিত প্রস্তাব থেকে উধাও সেই শব্দ। আর এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (Narendra Modi ) করলেন তৃণমূল (Tmc) নেতা কৃশানু মিত্র। সোশ্যাল মিডিয়ায় তিনি দুটো চিঠির ছবি পোস্ট করে লেখেন,

“শ্রী নরেন্দ্র মোদির সভাপতিত্বে রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ আফগানিস্তান সম্পর্কে একটি প্রস্তাব পাস করেছে যেখানে তালিবানকে #টেরর_গ্রুপ হিসেবে উল্লেখ করা আছে। কয়েক মাস আগে মোদি অনুগামীরা ভারতের UNSC-এর সভাপতিত্ব পাওয়ার জন্য প্রধানমন্ত্রীকেই কৃতিত্ব দিয়েছিল। শ্রী মোদি শুধুমাত্র এই মাসের 9 তারিখে UNSC সভার সভাপতিত্ব করেন। নিরাপত্তা পরিষদ 27 ও 1 August অগাস্ট বিবৃতি জারি করেছে।”

এরপরে বিবৃতি দুটি পোস্ট করেন কৃশানু মিত্র (Krishanu Mitra)। পাস হওয়া প্রস্তাবে বলা হয়েছে, আফগানিস্তানের (Afghanistan) মাটিকে অন্য দেশের বিরুদ্ধে সন্ত্রাসবাদী হামলা ও জঙ্গিদের আশ্রয় দেওয়ার কাজে ব্যবহার করতে দেওয়া যাবে না। সেখানে একটি প্রস্তাবে ‘তালিবান’ শব্দটি থাকলেও, আর সংশোধিত প্রস্তাবে উধাও সেই শব্দ। উল্লেখ্য, চলতি আগস্ট মাসে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের পৌরহিত্যের দায়িত্ব ছিল ভারতের ওপর। এই নিয়েই মোদির বিরুদ্ধে আক্রমণ করেছেন তৃণমূল নেতা।

আরও পড়ুন:দিলীপ বলছেন ঘাটাল মাস্টার প্ল্যান তৃণমূলের লোক দেখানো, পাল্টা দিলেন কুণাল

 

Previous articleভোট পরবর্তী হিংসা মামলা: সিট কাজ করছে না জানি, মন্তব্য হাইকোর্টের, হতে পারে পদক্ষেপ
Next articleছাত্র বিক্ষোভের জের : বাড়তি নিরাপত্তা চাইলেন বিশ্বভারতীর  উপাচার্য, বন্ধ ফল প্রকাশও