সেপ্টেম্বরে ত্রিপুরা সফর সুস্মিতার, সাক্ষাৎ সর্বস্তরের মানুষের সঙ্গে 

ত্রিপুরা-অসম-উত্তরপূর্বাঞ্চল- ২০২৪-এর আগে এখন তৃণমূলের পাখির চোখ সেটাই। সদ্য তৃণমূলে (Tmc) যোগ দিয়েছেন অসমের কংগ্রেসের জনপ্রিয় নেত্রী সুস্মিতা দেব (Sushmita Dev)। তৃণমূল সূত্রের খবর, ত্রিপুরাতেও (Tripura) তাঁকে সামনে রেখে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Bandopadhyay) নেতৃত্বে এবং সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Bandyopadhyay) গাইডেন্সে এগোতে চাইছেন দল। ২০২৩-এ সেখানে নির্বাচন। ইতিমধ্যেই সংগঠন মজবুত করার কাজ শুরু করে দিয়েছে ঘাসফুল শিবির। আরও এগিয়ে নিয়ে যেতে সুস্মিতা দেবকে ত্রিপুরায় পাঠাচ্ছে তৃণমূল। টানা ১৫ দিন ত্রিপুরায় থেকে সাংগঠনিক কাজ করবেন তিনি। 

 

বুধবার থেকেই শুরু হচ্ছে তাঁর ত্রিপুরা সফর। এমনিতে সে রাজ্যে গোষ্ঠী কোন্দলে জেরবার বিজেপি। তারপর তৃণমূল সংগঠন মজবুত করায় কার্যত সাঁড়াশি আক্রমণের মুখে গেরুয়া শিবির।

 

সুস্মিতা দেব জানান, বুধবার ত্রিপুরায় যাবেন তিনি। প্রায় 15 দিনের কর্মসূচি রয়েছে সেখানে তাঁর। ৮ টি জেলার ৬০ বিধানসভা কেন্দ্র তিনি ঘুরবেন। দলীয় বৈঠক করবেন। যোগ দেবেন মিছিলেও।

তৃণমূল সূত্রে খবর,

• পয়লা সেপ্টেম্বর শিলচর থেকে ট্রেনে আগরতলা পৌঁছবেন সুস্মিতা।

• প্রথমে গিয়ে দেখা করবেন প্রাক্তন মুখ্যমন্ত্রী সুধীররঞ্জন মজুমদারের স্ত্রী মিলনপ্রভা মজুমদারের সঙ্গে।

• এরপর যাবেন জিমন্যাস্ট দীপা কর্মকারের বাড়ি।

সুস্মিতার কথায়, “দল যেভাবে দায়িত্ব দেবে সেভাবেই ত্রিপুরাতে আমি কাজ করব”। তাঁর সাক্ষাতের তালিকায় বুঝিয়ে দিচ্ছে সমাজের সর্বস্তরের লোকেদের সঙ্গে যোগাযোগ রেখে সে রাজ্যে এগোতেই চাইছে তৃণমূল।

 

সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে ত্রিপুরা গিয়েই অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, ২০২৩-এ সেখানে সরকার গড়বে তৃণমূল। আর সম্সম্প্র TMCP-র প্রতিষ্ঠা দিবসে তিনি ঘোষণা করেন, বিজেপি শাসিত রাজ্যে ক্ষমতা ছিনিয়ে আনবে দল। বারবার ত্রিপুরায় গিয়ে সংগঠনের কাজ নিজে দেখবেন বলেও জানান অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দলের যুব নেতৃত্ব যখন ত্রিপুরায় আক্রান্ত হন এবং গ্রেফতার হন- তখনও গিয়ে পাশে দাঁড়িয়ে অভিষেক জামিনে মুক্ত করে নিয়ে আসেন তাঁদের। সেপ্টেম্বরে অভিষেকের ত্রিপুরা যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতিতে অভিষেক-সুস্মিতার হাত ধরে তৃণমূলে আরও অনেকেই যোগদান করতে পারেন বলে মনে করা হচ্ছে।

advt 19

 

 

 

Previous articleরাজ্যজুড়ে আজ কমপক্ষে ২৫০০ পেট্রল পাম্প বন্ধ , ভোগান্তি চরমে
Next articleসিংহরাজকে অভিনন্দন কোবিন্দ, মোদি, মমতার