বিস্ফোরক অভিযোগ: সরকারি নিয়ম ভেঙেছেন স্বয়ং ইডি-র ডিরেক্টর! রিটুইট অভিষেকের

বিস্ফোরক অভিযোগ। আর্থিক কেলেঙ্কারির তদন্ত করা যে কেন্দ্রীয় সংস্থার কাজ, সেই এনফর্সমেন্ট ডিরেক্টারেটের (Ed) ডিরেক্টর (Director) সঞ্জয় মিশ্র (Sanjay Mishra) নিজেই তিন বছর ধরে সম্পত্তির খতিয়ান দাখিল করেননি। অথচ প্রত্যেক সরকারি কর্মচারীকে প্রতিবছর এটা দাখিল করতে হয়। এই বিষয়টি তথ্য দিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে (Twitter Handel) টুইট করেন তৃণমূল নেতা সাকেত গোখলে (Saket Gokhale)। সেই টুইটটি নিজের টুইটার হ্যান্ডেলে রিটুইট করেছেন তৃণমূলের (Tmc) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Bandyopadhyay)।

সাকেত তাঁর টুইটে লেখেন,

“বেদনাদায়ক!
সব সরকারি কর্মচারীকে প্রতি বছর তাঁদের স্থাবর সম্পদের খতিয়ান দিতে হয়। কিন্তু, ইডি-র ডিরেক্টর, এসকে মিশ্র, ২০১৭-র থেকে ২০২০-তে অবসর গ্রহণের বয়সে পৌঁছেও সেই খতিয়ান দাখিল করেননি।”
টুইটে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমনকে ট্যাগ করে সাকেত গোখলে লেখেন,
“ইডি-র তদন্ত কে করবে? আমারা এটা করব?”

গত নভেম্বরে সঞ্জয় মিশ্রর অবসর নেওয়ার কথা ছিল। কিন্তু তাঁর মেয়াদ এক বছর বাড়িয়েছে কেন্দ্র। এখন প্রশ্ন উঠতে যার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ রয়েছে তার মেয়াদকাল কেন বাড়ানো হল?

আরও পড়ুন- ৬০% নম্বরেই বিবেকানন্দ স্কলারশিপ, চালু হবে কেরিয়ার গাইডেন্স পোর্টাল: ঘোষণা মুখ্যমন্ত্রীর

কেন্দ্রের বিরুদ্ধে কথা বললেই রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করা হয়-এই অভিযোগ বারবার তোলেন বিরোধীরা। বিভিন্ন সময় দেশের প্রায় অধিকাংশ রাজ্যেই তার প্রমাণ পাওয়া গিয়েছে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই বিষয় নিয়ে সরব হয়েছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায় বারবার বলেছেন, কেন্দ্রীয় এজেন্সির “ধমক-চমক দিয়ে” তৃণমূলকে দমিয়ে রাখা যাবে না। কিন্তু এবার দেখা গেল যে ইডি অর্থ কেলেঙ্কারির তদন্তের নামে যখন-তখন যাঁকে-তাঁকে তলব করে, তাদের ডিরেক্টরই সরকারি নিয়ম লঙ্ঘন করেছেন! এবার এই অভিযোগের তদন্ত করবে কে? প্রশ্ন তুলেছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন- উপনির্বাচনের দিন ঘোষণা না হওয়ায় কমিশনের বিরুদ্ধে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা!

advt 19

 

Previous articleপুরুলিয়াজুড়ে ১২টি নতুন রুট চালু করলেন মুখ্যমন্ত্রী, শুরু সরকারি পরিষেবা
Next articleবড় ঘোষণা: গণেশ চতুর্থী, দিওয়ালিসহ সমস্ত উৎসব ঘরে বসে পালনের নির্দেশ কেন্দ্রের